banglanewspaper

করোনা ভাইরাসের মহামারীর শুরু মাস তিনেক আগে চীন থেকে। এখন সেটা ছড়িয়ে গেছে গোটা বিশ্বে। এ থেকে বাংলাদেশও রেহায় পায়নি। ইতিমধ্য বেশ কয়েকজনের প্রাণহানি ও প্রায় অর্ধ-শতাধিক ব্যক্তি ইনফেক্টেড হবার মাধ্যমে করোনা ভাইরাস বাংলাদেশে তার ভয়াল থাবা বসিয়েছে। এমতাবস্থায় গত ২৬ মার্চ থেকে অঘোষিত লকডাউন অবস্থায় রয়েছে গোটা দেশ।

জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো ছাড়া দেশের সরকারী-বেসরকারী সব প্রতিষ্ঠানই এখন করোনা আতঙ্কে বন্ধ। স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বন্ধ হয়ে গেছে থিয়েটার ও সিনেমা হলগুলোও।

এমতাবস্থায় রাজধানীতে বসবাসকারী ভাড়া বাসায় থাকা মানুষরাও আর্থিক ভাবে অনিশ্চিয়তায় পড়েছেন। সেই সব দিক বিবেচনায় রাজধানীর মিরপুরে নিজ বাড়ির ভাড়াটিয়াদের পাশে দাঁড়ালেন ব্রাইডাল মেকআপ আর্টিস্ট ও কণ্ঠশিল্পী জাহিদ খান। ভাড়াটিয়াদের জানালেন আগামী তিন মাসের জন্য তাদেরকে বাড়ি ভাড়া দিতে হবে না।

এ প্রসঙ্গে জাহিদ খান বলেন, বিশ্বের এই ভয়াবহ পরিস্থিতিতে অন্যান্য দেশের মত যখন নিজের দেশটিও থেমে গেছে তখন দেশের অসহায় মানুষ গুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি নিজের সাধ্যের মধ্যে। এ কারণে সুবিধা-বঞ্চিত মানুষদেরকে সহযোগিতার পাশাপাশি নিজের বাড়ির ভাড়াটিয়াদের ভাড়াও তিন মাসের জন্য মওকুফ করে দিয়েছি। কারণ আমি বিশ্বাস করি আমরা সকলে মিলেই একটি পরিবার। আর এই পরিবারের একে অন্যের দেখভালের দায়িত্ব আমাদের সকলেরই। আমি আমার সর্বোচ্চটুকু করার চেষ্টা করছি। এভাবে অন্যরাও যদি এগিয়ে আসেন তবে ইনশাল্লাহ আমরা সকলে মিলে করোনার এই সংকটকে মোকাবিলা করতে পারবো।

জানা গেছে, এছাড়াও সম্প্রতি রাজধানীর কাওরানবাজার, হাতিরঝিল ও গুলশানে শতাধিক সুবিধা-বঞ্চিত মানুষদের মাঝে জাহিদ খান নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছেন। আগামীতেও এই জনসেবা তিনি অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন।

ট্যাগ: bdnewshour24