banglanewspaper

বেনাপোল প্রতিনিধি : করোনা সংক্রমণ ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে বেনাপোলের বিভিন্ন সীমান্তে বিজিবি’কে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। বাইরের দেশ থেকে কেউ যাতে অবৈধ পথে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সে জন্য বাড়ানো হয়েছে বিজিবির টহল ব্যবস্থা। 

বিজিবি সুত্র জানায়, দেশে সম্প্রতি করোনা ভাইরাস সংক্রমণ দেখা দেয়ার পরপরই বিজিবিকে সীমান্তবর্তী এলাকায় সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। রাতে সীমান্ত এলাকায় লোকজনদের অকারণে চলাচলের ওপর বিধি নিষেধ দেওয়া হয়েছে। ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশের অধীনে ৭০ কি: মি: সীমান্ত এলাকায় বিজিবি টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে। সীমান্ত সুরক্ষা দিতে বিজিবি সদস্যরা মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও হ্যান্ড গ্লোভস দিয়ে টহল দিচ্ছে। সীমান্তে বিজিবির চৌকি গুলোতে রাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থাও রাখা হয়েছে।

ভারতে বসবাসরত কেউ যাতে সীমান্ত টপকে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে লক্ষ্যে সীমান্তের বিভিন্ন ঝুকিপূর্ণ এলাকা গুলোতেও বিজিবির চেকপোস্ট  বসানো হয়েছে। 

যশোর ৪৯’বিজিবির পরিচালক সেলিম রেজা জানান, করোনা সংক্রমণ নিয়ে ভারত থেকে যাতে কেউ অবৈধ পথে বাংলাদেশে প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্তবর্তী এলাকায় বিজিবি’কে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। বিশেষ করে রাতের টহল ব্যবস্থা আরও বেশি জোরদার করা হয়েছে।

ট্যাগ: bdnewshour24