banglanewspaper

জাপানিজ কমেডিয়ান কেন শিমুরা। বাংলায় ডাবিং করা অনেক ভিডিওতে তার নাম ‘কাইশ্যা’ বলে প্রচার করা হয়। এই কমেডিয়ান আর নেই। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সোমবার জাপানের ন্যাশনাল ব্রডকাস্টিং অর্গানাইজেশন জানায়, টোকিওর একটি হাসপাতালে রোববার (২৯ মার্চ) তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

রয়টার্সের খবরে বলা হয়েছে, সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হন কেন শিমুরা। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। রোববার চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।



১৯৭০ সালের দিকে অভিনয় জগতে প্রবেশ করেন এই কমেডিয়ান। জীবিত অবস্থায় তিনি বলেছিলেন, তার কমেডিয়ান হয়ে ওঠার পেছনে সবচেয়ে বড় অনুপ্রেরণা ছিলেন আমেরিকান কমেডিয়ান জেরি লুইস।

১৯৫০ সালের ২০ ফেব্রুয়ারি জাপানের টোকিওতে জন্মগ্রহণ করেন তিনি। শিমুরার "বকটনো-সাম" শট জাপানী কৌতুকাভিনেয়দের মধ্যে অস্বাভাবিক ছিল, তিনি সমসাময়িক সমাজের বর্তমান অভিভাবকদের (একটি কোম্পানির প্রেসিডেন্ট, একজন রাজনীতিবিদ, পরিবার প্রধান, স্কুল প্রিন্সিপাল, জাপানের প্রধান ইয়কুজা গ্যাং) একটি নির্বোধ রাজার অধীনে যারা দীর্ঘদিন আগে দেশে বসবাস। একই শোতে শিমুরার আরেকটি জনপ্রিয় শট হল "হেনা ওজি-সান" [একটি ঘৃণ্য বয়স্ক ব্যক্তি], যিনি মেয়েদের সাথে নিজেকে পরিবেশন করেন। 

ট্যাগ: bdnewshour24