banglanewspaper

দেশের করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারের ৬ মন্ত্রী ও সচিবকে ডেকে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা পরিস্থিতি সামাল দিতে করণীয় নির্ধারণে সংশ্লিষ্ট মন্ত্রী ও সচিবদের সঙ্গে সরকারপ্রধান আলোচনা করতে পারেন।

মঙ্গলবার (৩১ মার্চ) সকালে ওই ছয় মন্ত্রীকে ডেকে পাঠিয়েছেন তিনি। বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একজন সচিব গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

৬ মন্ত্রী হলেন- অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

ডেকে পাঠানো ৬ সচিব হলেন- অর্থ মন্ত্রণালয়ের সচিব রউফ তালুকদার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল।



করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে চলমান কার্যক্রম সমন্বয় করতে আগামীকাল দেশের ৬৪ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী। ভিডিও কনফারেন্সের আগে প্রধানমন্ত্রী এই ছয় মন্ত্রী ও সংশ্লিষ্ট ছয় সচিবের সঙ্গে পরামর্শ করবেন বলে জানা গেছে।

করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের সাধারণ ছুটির মেয়াদ ৪ এপ্রিলের পর আবারও বাড়ানো হবে কিনা সে বিষয়ে ওই সভায় আলোচনা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন নীতিনির্ধারকরা।

ট্যাগ: bdnewshour24