banglanewspaper

এম.পলাশ শরীফ: বাগেরহাটের মোড়েলগঞ্জে করোনা ভাইরাসে নিজ গৃহে অবস্থানকারি ঘরমুখী দিনমজুর শ্রমজীবি প্রতিবন্ধী, ভূমিহীন পরিবারের বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান।
 
মঙ্গলবার সকাল ১১টায় সদর ইউনিয়নের বাদুরতলা, পশ্চিম বিশারীঘাটা গ্রামের দিনমজুর হাসিনা বেগম(৫২), প্রতিবন্ধী সিদ্দিক শেখ(৪৮), বিশারীঘাটা গ্রামের বিবি ফাতেমা (৫৫), পশ্চিম বিশারীঘাটা দিনমজুর এমমাদুল হক(৭০)সহ একাধিক বাসিন্দাদের বাড়িতে বাড়িতে গিয়ে সরকারের দেওয়া খাদ্য সামগ্রী নিয়ে তাদের হাতে তুলে দেন ইউএনও। এ সময় ইউপি চেয়ারম্যান মাহমুদ আলী, তার সাথে উপস্থিত ছিলেন। একই দিনে উপজেলা যুবলীগের আহবায়ক পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম প্রতিটি পরিবারের সদস্যদের মাঝে মাক্স বিতরণ করেন।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ইতোমধ্যে মোড়েলগঞ্জ উপজেলায় ১৬টি ইউনিয়নে ৭শ’ পরিবার সরকারিভাবে বরাদ্ধকৃত  ১৪ মেট্রিকটন চাল পর্যাক্রমে বিতরণের কার্যক্রম চলছে। এ সব খাদ্য সামগ্রীর মধ্যে প্যাকেজ আকারে রাখা হয়েছে চাল, ডাল ও তেল।  

এছাড়াও সরকারের সামাজিক উন্নয়ন প্রকল্পের চলমান প্রক্রিয়ায় ১৬ ইউনিয়নের ৩ হাজার ৩শ ১৬ হতদরিদ্র পরিবারের মাঝে দেওয়া হয়েছে ৩০ কেজি করে ৯৯.৪৮০ মেট্রিকটন ভিজিডি চাল, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা দরে ৩০ কেজি করে চাল বিতরণ কার্যক্রমের আওতায় ২৬ হাজার ৪শ’ ৫৪ পরিবার ৭শ’ ৯৩.৬২০ মেট্রিকটন, ইতোমধ্যে নতুন করে বরাদ্ধ এসেছে জেলে পেশায় মানুষের জন্য ঝাটকা আহরন থেকে বিরত থাকা ২৬শ’ জেলে পরিবার মার্চ ও এপ্রিল দু’ মাসে ৮০ কেজি করে ২শ’ ৯.১২০ মেট্রিকটন চাল শ্রিঘই বিতরণ কার্যক্রম শুরু হবে। সোমবার থেকে তিনি এ করোনা ভাইরাসে সহায়তা খাদ্য সামগ্রী বিতরণ শুরু করেছেন বলে জানান।  

ট্যাগ: bdnewshour24