banglanewspaper

দেশের করোনা ভাইরাসের মধ্যে চলতে তাপপ্রবাহ। দেশের বিভিন্ন জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া এই তাপপ্রবাহ আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে, এমনকি বেড়েও যেতে পারে।

তবে আশার খবর হলো- আগামী দুই-দিনের মধ্যেই দেশের আকাশ থেকে ঝড়তে পারে ভারী বৃষ্টি। এপ্রিলের প্রথম সপ্তাহে এই বৃষ্টিতে বিদায় নিতে পারে এই তাপপ্রবাহ।

মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ফরিদপুর, সীতাকুণ্ড, রাঙামাটি ও কক্সবাজার অঞ্চলসমূহের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু তাপ প্রবাহ থেকে বিস্তার লাভ করতে পারে।



তবে আজ দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। সেই সঙ্গে দিনে বৃদ্ধি পেতে পারে দেশের তাপমাত্রাও আর রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। তবে আগামী ৭২ ঘণ্টার (তিন দিন) শেষ দিকে দেশে বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। এছাড়াও সারা দেশের আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। 

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাঙ্গামাটিতে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

ট্যাগ: bdnewshour24