banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: বিশ্বে প্রতিনিয়ত বাড়ছে করোনাভাইরাস (কভিড-১৯) এ আক্রান্ত ও মৃতের সংখ্যা। উন্নয়নশীল ও দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ বাংলাদেশেও এ ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৫ জনের মৃত্যু এবং ৫১ জনের মত আক্রান্ত হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সারাদেশের জনগণ পালন করছে প্রায় ১৪ দিনের 'সামাজিক দূরত্ব'।

পুরো দেশ 'সামাজিক দূরত্ব' পালন করার ফলে খেটে খাওয়া মানুষদের কষ্টের সীমা নেই। দিন এনে দিন খাওয়া মানুষেরা পড়েছে সবচেয়ে বিপদে। আর তাদের এমন দুঃসময়ে পাশে এসে দাঁড়িয়েছে গাজীপুর জেলাস্থ কালিয়াকৈর পৌর আওয়ামী লীগ।



কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিকদার জহিরুল ইসলাম জয় বলেন, সারাবিশ্ব করোনাভাইরাস (কভিড-১৯) মোকাবেলায় হিমশিম খাচ্ছে। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। তবে আমাদের নেত্রী, বঙ্গবন্ধু কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে এ দূর্যোগ আমরা কাটিয়ে উঠতে পারবো বলে আমি বিশ্বাস করি।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং গাজীপুর-১ আসনের সাংসদ আ ক ম মোজাম্মেল হক এমপির নির্দেশনায় কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের উদ্যোগে পৌরসভার প্রত্যেক ওয়ার্ডে প্রাথমিক ভাবে ২০০ পরিবারকে, সর্বমোট প্রায় ২০০০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরন করা হবে।

এরই মধ্যে গতকাল এ কর্মসূচি উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এবং গাজীপুর-১ আসনের সাংসদ আ ক ম মোজাম্মেল হক এমপি। পৌরসভার ১নং ওয়ার্ডের হতদরিদ্র, দুস্থ ও অসহায়দের মাঝে খাবার সামগ্রী বিতরণ করার মধ্য দিয়ে এ কার্যক্রমের সূচনা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুরাদ কবীর, কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের সভাপতি সরকার মোঃ মোশাররফ হোসেন, কালিয়াকৈর পৌর ছাত্রলীগের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি শেখ মোঃ রিয়াদ, জাতির পিতা বঙ্গবন্ধু সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি রুবেল পারভেজসহ প্রমূখ।

ট্যাগ: bdnewshour24