banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ উপজেলার বরমী ইউনিয়নের রিকশা চালক ইব্রাহিম। দিনমজুর ছেলের সাড়ে চারশো ও নিজে সারাদিন রিকশা চালিয়ে যে টাকা রোজকার করতেন তা দিয়েই টেনেটুনে ৫ সদস্যের সংসার কোনোমতে  চলছিল। কিন্তু আকস্মিক বিপর্যয় করোনা ভাইরাসের সংক্রামণ রোধে অঘোষিত লক ডাউনে কর্মহীন হয়ে পড়েছেন তিনি। কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকি থাকায় তাঁর (রাজমিস্ত্রী কাজে নিয়োজিত) বড় ছেলেও ঘরবন্দি। তাই কয়েকদিন ধরেই অর্থনৈতিক চিন্তায় ভোগছিলেন সংসার চালানো নিয়ে।

ওই এলাকায় তার মতোই আরো একাধিক দিনমজুর সংসারের এমন খাবার সংকটে দিনাতিপাত করছিলেন। তবে, আজ দুপুরে  ইসলামী যুগের নেতার বেশেই সেসব অসহায় পরিবারসহ ইব্রাহিমের ওঠানে খাবার নিয়ে হাজির গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। 

৩১ মার্চ মঙ্গলবার সকাল থেকে ১৫ হাজার পরিবারের মাঝে পর্যায়ক্রমে খাদ্য সামগ্রী বিতরণ শুরু করছেন তিনি। এর আগে, জনপ্রতিনিধি, স্থানীয় মাতব্বর ও দলীয় নেতাদের মাধ্যমে অসহায় ও দরিদ্র সীমার নীচে বসবাসকারীদের নাম সংগ্রহ করা হয়। 

জানা যায়, সারা দেশে করোনা ভাইরাসের সংক্রামণ রোধে অঘোষিত লক ডাউনে কর্মহীন হয়ে পড়েছেন স্বল্প আয়ের মানুষেররা। তাই, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নিজ নিজ গৃহে অবস্থানরত স্বল্প আয়ের গরীব-দুস্থ ও প্রতিবন্ধিদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ আসনের (শ্রীপুর-কাউলতিয়া-মির্জাপুর) ১৫ হাজার পরিবারের মাঝে পর্যায়ক্রমে এসব খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে, চাল, আলু,  তৈল, ডাল ও পেঁয়াজ।


 
খাদ্য সামগ্রী বিতরণ কালে সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুুজ জানান,  চলমান করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে স্বল্প আয়ের গরীব-দুস্থ ও প্রতিবন্ধিদেরকে নিজ নিজ গৃহে অবস্থান নিশ্চিত করতে মানবতার কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এ কর্মসূচী গ্রহণ করা হয়েছে।  দেশের সংকটময় মুহুর্তে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি সাধারণ মানুষের পাশে থাকার জন্য। যার যার অবস্থান থেকে এ দুর্যোগ মোকাবেলায় সরকারের পাশে থাকা দেশপ্রেমেরই প্রমাণ বলেও মনে করেন তিনি।

এসময় তার সাথে ছিলেন, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন , উপজেলা  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এ.কেএম মোহিতুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস, আওয়ামলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. শামসুল আলম প্রধান, ভাইস চেয়ারম্যান মাহতাব উদ্দিন, পৌর আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক নুরে আলম মোল্লা প্রমূখ।

ট্যাগ: bdnewshour24