banglanewspaper

মনিরুজ্জামান মনির, শৈলকুপা প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় অগ্নিকান্ডে বসতভিটা ৭টি, রান্নাঘর ৭টি ও গোয়ালঘর ৪টি ও ২টি গৃহপালিত ছাগল পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। 
ঘটনাটি ঘটেছে রবিবার (৫ এপ্রিল) দুপুরে উপজেলার কাঁচেরকোল ইউনিয়নের কাঁচেরকোল মধ্যপাড়া গ্রামে। 
অগ্নিকাণ্ডে আনুমানিক ৫০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্তরা হলো- জমির মোল্যা ২টি ঘর, আমির মোল্যা ৪টি, আজিজ মোল্যা ৩টি, জয়নাল মোল্যা ৩টি, স্বপন মোল্যা ১টি, রবিউল মোল্যা ৪টি ও নাসির মোল্যা ২টিসহ মোট ১৮টি ঘর পুড়ে যাই।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার দুপুরে ওইগ্রামে আজিজ মোল্যার ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের শিখা দেখে প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে ততক্ষণে আগুনে লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের ঘরগুলোতে।

অগ্নিকান্ডে তাৎক্ষনিক উপস্থিত ছিলেন স্থানীয় জনপ্রতিনিধি চেয়ারম্যান এ্যাড. সালাউদ্দিন জোয়ার্দার মামুন, কুচুয়া তদন্ত অফিসার পিয়ার আলী ও তার সঙ্গীয় ফোর্স সেখানে উপস্থিত ছিলেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আরো উপস্থিত হয়েছেন শৈলকুপা থানা অফিসার ইনচার্জ ওসি বজলুর রহমান।

শৈলকুপা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ফায়ার কর্মীরা ঘন্টাব্যাপী চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। আগুনে বসতভিটা, রান্নাঘর ও গোয়ালঘর পুড়ে যাই। বসতঘরে থাকা প্রয়োজনীয় সামগ্রী পুড়ে আনুমানিক ক্ষতির পরিমাণ ৫০ লাখ টাকার মতো।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চুলার আগুন হতে আগুনের সূত্রপাত ঘটে।

ট্যাগ: bdnewshour24