banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রশাসনের লক ডাউন থাকায় খাবার সংকটে দলিত, হরিজন, ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ৭৬ জনের পরিবারের বাড়ীতে স্থানীয় সাংসদের দেয়া খাবার পৌঁছে দিলেন গাজীপুরের শ্রীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মনজুরুল ইসলাম।  

৫ এপ্রিল রবিবার সকালে উপজেলার,বরমী,কাওরাইদ, গোসিংগা ও প্রহলাদপুর ইউনিয়নের ৫৬ জন দলিত-হরজন ও দুপুরে পৌর এলাকার কেওয়া দক্ষিন খন্ড (গারোপাড়া) নৃ-গোষ্ঠী  সম্প্রদায়ের ২০জনের মাঝে চাল, ডাল,আলু ও তৈল বিতরণ করেছেন তিনি। কারিগরি প্রশিক্ষক (টি.আই) আমিনুল ইসলাম ও অফিস সহকারী আক্তারুজ্জামান শিহাব।

এর আগে, ১ এপ্রিল পৌরসভা ও গোসিংগা ইউনিয়নের ২০০জন প্রতিবন্ধি ও কর্মহীন মানুষের মধ্যে খাবার বিতরণ করা হয়। এসময় তার সাথে ছিলেন, পৌর মেয়র আনিছুর রহমান। 

খাবার পেয়ে ষাটোর্ধ প্রতিম স্যাংমা জানান, কয়েকদিন ধরে তার দিনমজুর ছেলে কোথাও কাজে যেতে পারছিল না। তাই ঘরে খাবারের সংকট দেখা দিয়েছিল। সমাজসেবা অফিসের দেয়া খাবারে তাদের কয়েকদিন চলবে। পরিস্থিতি এমন থাকলে, সামনের দিনগুলোতে তাদের সম্প্রদায়ের মানুষজনের জন্য সরকারের সহায়তা কামনা করেন তিনি। 

প্রতিমা সাংমার মতই কামীনি স্যাংমা, মন্জুস্যাংমা, অনিল বর্মন খাদ্য সামগ্রী পেয়ে কেঁদে দিয়ে সৃষ্টিকর্তার নিকট দোয়া করেন।

সমাজসেবা অফিসের কারিগরি প্রশিক্ষক (টি.আই) আমিনুল ইসলাম জানান, স্থানীয় সংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ স্যারের দিকনির্দেশনায় সমাজসেবা কার্যালয় অসহায় পরিবারের জন্য কাজ করে যাচ্ছে। 

আতংকিত না হতে নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের উদ্দেশ্যে মনজুরুল ইসলাম বলেন,  করোনা মোকাবেলায় ভয় না পেয়ে সকলের আরো সচেতন হতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। অযথায় ঘুরাঘুরি না করে বাড়ির ভিতর থাকতে হবে। সরকার সময়ই আপনাদের পাশে রয়েছে। 

এসময় তিনি করোনা পরিস্থিতি মোকাবেলায় সারা দেশের প্রত্যকটি বিত্তবানদেরকে দুস্থ-অসহায়দের পাশে দাঁড়ানোরও আহ্বান জানান।

ট্যাগ: bdnewshour24