banglanewspaper

বাংলাদেশে প্রথম করোনা শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপরই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। শুরু থেকেই দেশের সার্বিক অবস্থা তুলে ধরছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর, সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন এই প্রতিষ্ঠানটি ব্রিফিংয়ে দেখা যাচ্ছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককেও।



স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও আইইডিসিআরই দেশে আক্রান্ত ও মৃতের সংখ্যা দেশবাসী ও সাংবাদিকদের কাছে তুলে ধরছেন। এর মধ্যেই দেখা গেল গরমিল। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা নিয়ে স্বাস্থ্যমন্ত্রী ও আইইডিসিআর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার দেয়া তথ্যে গরমিল পাওয়া গেছে।

আইইডিসিআর সংবাদ সম্মেলনের আগেই সোমবার (৬ এপ্রিল) দুপুরে রাজধানীর বিসিপিএস ভবনে এক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানান, দেশে গত ২৪ ঘণ্টায় (৫ এপ্রিল সকাল ৮টা থেকে ৬ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত) করোনা ভাইরাসে ৪ জনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে নতুন করে আরও ২৯ জন আক্রান্ত হয়েছেন।

এর কিছুক্ষণ পরেই সংবাদ সম্মেলনে আসে আইইডিসিআর। সেখানে প্রতিষ্ঠানটির পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের সংখ্যা ৩৫, তার মানে সর্বমোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১২৩। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৩টি, সর্বমোট ১২। গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে কেউ সুস্থ হয়নি। তার মানে সর্বমোট রিকোভারির সংখ্যা ৩৩।

মৃতের সংখ্যা নিয়ে গরমিলের কারণ জানতে চাইলে সাংবাদিকদের স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, নাম বিভ্রাটের কারণে স্বাস্থ্যমন্ত্রীর দেয়া মৃতের সংখ্যায় গরমিল হয়েছে।

ট্যাগ: bdnewshour24