banglanewspaper

দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। কিন্তু তাতে সচেতন হচ্ছে না সাধারণ মানুষ। কোনও কারণ ছাড়ায় এখনও রাস্তায় বের হচ্ছেন তারা। এসব মানুষকে ঘরে রাখতে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অভিযানে নামে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৬ এপ্রিল) দুপুরে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রাজধানীর ফার্মগেট এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে কোনও কারণ ছাড়া প্রাইভেট কার ও মোটরসাইকেল নিয়ে ঘুরাঘুরির অপরাধে ২৪ জনকে ৮৯ হাজার ৫০০ শ টাকা জরিমানা করা হয়েছে।

এসব তথ্য জানিয়েছে র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

তিনি বলেন, এই সংকটময় পরিস্থিতিকে কিছু মানুষ সরকারের নির্দেশনা মানছে না। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং কারণ ছাড়া যারা গাড়ি নিয়ে বের হয়েছে তাদের বিরুদ্ধে এই অভিযান চালানো হয়। অভিযানে আমরা দেখেছি অনেকে প্রযোজন ছাড়া গাড়ি নিয়ে প্রমোদ ভ্রমণে বের হয়েছে। আবার অনেকে কারণ ছাড়ায় রাস্তায় ঘুরতে বের হয়েছেন। এ অপরাধে ২৪ জনকে সাড়ে ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়।



অভিযানে যাদের জরিমানা করা হয়েছে তাদের বেশির ভাগই প্রাইভেট কার নিয়ে বের হয়েছিল বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, যারা হাসপাতাল, ওষুধ ফার্মেসি কিংবা ব্যাংকে গিয়েছিল তাদেরকে আমরা ছেড়ে দিয়েছি।

এদিকে আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন প্রেসব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, একদিনে নতুন ৩৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এদের নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৩ জন। এদিকে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখা বেড়ে হয়েছে ১২ জন।

একই দিন ধর্ম মন্ত্রণালয়ের এক জরুরি আদেশে করোনা প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এখন থেকে শুধু মসজিদের ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে নামাজ আদায় করবে।

এছাড়া কাঁচাবাজার, মুদি দোকান এবং সুপারসপ গুলো সন্ধ্যা ছয়টার মধ্যে বন্ধ করার নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি।

ট্যাগ: bdnewshour24