banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধিঃ বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনাভাইরাস (কভিড-১৯)-এ প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ বাংলাদেশেও এ ভাইরাসে এ পর্যন্ত ১৭ জনের মৃত্যু ও আক্রান্ত হয়েছে ১৬৪ জনের মত। সূত্রঃ আইইডিসিআর (৭ এপ্রিল, মধ্যাহ্ন)।

করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণ রোধে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় সচেতনতা বৃদ্ধির পাশাপাশি নানা কর্মসূচি পালন করছে প্রশাসন। তারপরও বেশ কয়েকটি এলাকায় অবাধে জনগণ ঘর থেকে বের হয়ে রাস্তায় কিংবা দোকানে বসে আড্ডা দিচ্ছে। এতে করে করোনাভাইরাসে আক্রান্তের শঙ্কা বাড়ছে।

এরই মধ্যে আজ (৭ই এপ্রিল, মঙ্গলবার) কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউপির ২নং ওয়ার্ডের হিজলহাটি মৃধা পাড়া এলাকায় স্থানীয় যুবকেরা মহল্লাটি 'লকডাউন' করেছে। স্থানীয় এক যুবকের ফেসবুক একাউন্ট থেকে কয়েকটি ছবি সম্বলিত বিষয়টি পোস্ট করা হয়েছে।

এছাড়া তারা ওই এলাকার বিভিন্ন স্থানে সচেতনতামূলক ব্যানার টাঙিয়েছে এবং জনসাধারণকে অতি প্রয়োজন ছাড়া ঘর হতে না বের হতে উৎসাহী করছে।

এ কর্মকাণ্ডের সচেতনতায় স্থানীয় 'আলোর পথিক যুব সংঘ' পরিকল্পনাটি বাস্তবায়ন করেছে। অনেকেই এই উদ্যোগকে প্রশংসনীয় হিসেবে মূল্যায়ন করছেন।

ট্যাগ: bdnewshour24