banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধিঃ করোনাভাইরাস থেকে মুক্তি ও সকলের কল্যাণ কামনায় গাজীপুর জেলার শ্রীপুরের কয়েকটি স্থানে বিশেষ দোয়া ও পবিত্র কোরআন খতম করানো হয়েছে। 

৮ এপ্রিল বুধবার সকালে উপজেলার গোসিংগা ইউনিয়নের উত্তর পেলাইদ জামে মসজিদে স্থানীয় বিএনপি নেতা আক্তার হোসেন আকন্দ নিজের ছেলেসহ ৫জন হাফেজ দিয়ে পবিত্র কোরআন খতম করিয়েছেন। পরে দেশবাসীর মুক্তি ও কল্যান চেয়ে মহান আল্লাহর কাছে দোয়া কামনা করা হয়। কোরআন তেলাওয়াত করেন, হাফেজ মোঃ রিফাত আকন্দ, হাফেজ মোঃ তৌহিদুল ইসলাম, হাফেজ মোঃ সুলতান মাহমুদ, হাফেজ মোঃ ইব্রাহিম শেখ ও  হাফেজ মোঃ আসিফ শেখ।

এদিকে, একই ইউনিয়নের খোঁজেখানী গ্রামের ইউপি সদস্য ইসমাঈল প্রধানের বাড়ীতেও করোনা ভাইরাসের সংক্রমণ হতে দেশের মুক্তির জন্য কোরআন খতম করানো হয়।

এছাড়াও, পৌর এলাকার শ্রীপুর পাকা জামে মসজিদ, লোহাগাছ জামে মসজিদ, উপজেলার লোহাই বাজার জামে মসজিদ, বরমী জামে মসজিদসহ সকল মসজিদে প্রতিদিনই নামাজ শেষে বিশেষ দোয়ার আয়োজন করা হচ্ছে।  

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে আল্লাহর কাছে বেশি বেশি প্রার্থনা করতে আহবান জানান গোসিংগা ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি আকতার হোসেন আকন্দ। তিনি আরও বলেন , এমন মুহুর্তে একমাত্র আল্লাহ ছাড়া আমাদের রক্ষা করার কেউ নেই। তাই আসুন, নিজ নিজ ঘরে অবস্থান করে আল্লাহকে ডাকি। সবাই মিলে সচেতন হই। নিজে পরিস্কার পরিচ্ছন্ন থাকি, অন্যকে থাকতে সহযোগিতা করি। 

এদিকে, করোনা ভাইরাস যাতে মহামারিতে রূপ না নেয় তার জন্য আল্লাহর সন্তুষ্টি লাভে সকলকে বেশি বেশি তওবা করে সংশোধন হওয়ার অনুরোধ করেন গোসিংগা ইউপি সদস্য ইসমাঈল প্রধান। তিনি আরও বলেন, করোনা  মুহূর্তে সরকার যথেষ্ট তৎপর। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সবাইকে পরিস্কার পরিচ্ছন্নতা অবলম্বন করারও আহবান জানান তিনি। 

শ্রীপুর পাকা জামে মসজিদের পেশ ঈমাম হাফেজ মাওলানা মুফতি মামুনুর রশীদ বলেন, যেকোন দুর্যোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট তওবা করে ক্ষমা প্রার্থনা করতে হবে। বেশি বেশি দোয়া ইসতেগফার পড়তে থাকুন। যতটা সম্ভব নিজেদের ঘরে থেকে করোনা মুহূর্তে প্রশাসনের সহযোগিতায় এগিয়ে আসুন। পরিস্কার পরিচ্ছন্ন থাকুন। সকল বিপদে একমাত্র আল্লাহর উপর ভরসা রাখুন। নিশ্চয়ই আল্লাহ সর্বশক্তিমান ও হেফাজতের মালিক। 

ট্যাগ: bdnewshour24