banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধিঃ বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনাভাইরাস (কভিড-১৯)-এ প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ বাংলাদেশেও এ ভাইরাসে এ পর্যন্ত ২০ জনের মৃত্যু ও আক্রান্ত হয়েছে ২১৮ জনের মত। সূত্রঃ আইইডিসিআর (৮ এপ্রিল, মধ্যাহ্ন)।

করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রমণ রোধে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় সচেতনতা বৃদ্ধির পাশাপাশি নানা কর্মসূচি পালন করছে প্রশাসন। তারপরও বেশ কয়েকটি এলাকায় অবাধে জনগণ ঘর থেকে বের হয়ে রাস্তায় কিংবা দোকানে বসে আড্ডা দিচ্ছে। এতে করে করোনাভাইরাসে আক্রান্তের শঙ্কা বাড়ছে।

এরই মধ্যে, গাজীপুরের কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউপি'র বেশিরভাগ গ্রাম-মহল্লা 'লকডাউন' করেছে এলাকাবাসী। হিজলহাটি মৃধা পাড়া, পূর্ব বড়ইছুটি বেপারী পাড়া, জালশুকা দক্ষিণ পাড়া, গোসাত্রাসহ বেশ কয়েকটি গ্রামের যুবকরা এ 'লকডাউন' করেছে। এতে করে মফস্বল এলাকাগুলোতে বাড়ছে সচেতনতা।

জালশুকা এলাকার মোঃ আশিক মাহমুদ জানান, দেশে প্রতিনিয়ত বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা, ফলে বাড়ছে শঙ্কা। এ কারণে এলাকার যুবকদের নিয়ে মহল্লা 'লকডাউন' করা হয়েছে। যাতে করে অপরিচিত কেউ মহল্লায় আসতে না পারে আর মহল্লার কেউ অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হতে পারে। আমাদের সবাইকে সচেতন হতে হবে।

এছাড়া ওইসব এলাকার বিভিন্ন স্থানে সচেতনতামূলক ব্যানার টাঙিয়েছে এবং জনসাধারণকে অতি প্রয়োজন ছাড়া ঘর হতে না বের হতে উৎসাহী করছে যুবকরা।

ট্যাগ: bdnewshour24