banglanewspaper

বাংলাদেশে বেড়েই চলেছে করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৪ জনের ৩৯ জনই ঢাকার। মোট আক্রান্তদের মধ্যে ২০ জনই বয়সে কিশোর ও তরুণ।

বুধবার (৮ এপ্রিল) ২টার পরে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।



সেব্রিনা ফ্লোরা বলেন, ‘করোনা আক্রান্ত হয়ে দেশে গত ৫৪ ঘণ্টায় আরও তিনজন মারা গেছেন। এ সময়ের মধ্যে ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়। ফলে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ২১৮ জন। 

তিনি বলেন, নতুন শনাক্ত ৫৪ জনের ৩৩ জন পুরুষ আর ২১ জন নারী। নতুন আক্রান্তদের ৩৯ জন ঢাকার। একজন নারায়ণগঞ্জের বাসিন্দা। বাকিরা অন্য জেলার। এছাড়া বয়সভেদে আক্রান্তদের ২০ জন কিশোর এবং তরুণ।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, করোনা আক্রান্ত বা আক্রান্ত সন্দেহে গত ২৪ ঘণ্টায় আরও ১৬ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। বর্তমানে ১১১ জন আইসোলেশনে আছেন।

গত ২৪ ঘণ্টায় ৪২ জনকে আইসোলেশন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত ৩৭৮ জনকে আইসোলেশন থেকে ছাড়াপত্র দেওয়া হয়। এছাড়া বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ১৩৯ জন।

ট্যাগ: bdnewshour24