banglanewspaper

নাগরপুর (টাংগাইল) প্রতিনিধিঃ গত ০৭ এপ্রিল ২০২০, কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে নাগরপুর উপজেলার পাকুটিয়া ইউনিয়নের আ.লীগ নেতা ওবায়দুর রহমানের বিরুদ্ধে বিষ প্রয়োগে সরকারি জলাশয়ের মাছ নিধনের সংবাদ প্রকাশিত হয়েছে।

প্রকাশিত সংবাদের বিষয়ে আ.লীগ নেতা ওবায়দুর তীব্র প্রতিবাদ করে বলেন, আমার বিরুদ্ধে বিষ প্রয়োগে মাছ নিধনের যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। একটি মহল আমাকে রাজনৈতিক ভাবে হেয় প্রতিপন্ন করার জন্য আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনেছে ও ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমি  আউট পাড়া সরকারি জলাশয়ে বিষ প্রয়োগ করে কোন মাছ নিধন করি নাই।

জলাশয়টি নবযুগ সমিতি ইজারা নিয়েছে। বিশ্ব নাথ রাজবংশী ও সমিতির লোকজন ঐ জলাশয়ে আধুনিক পদ্ধতিতে মাছের চাষ করে আসছে। কিন্তু
আমাকে জড়িয়ে যে মিথ্যা ও বানোয়াট খবর প্রকাশিত হয়েছে এর বিরুদ্ধে আমি তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। এতে করে আমার সামাজিক ও রাজনৈতিক সুনাম ক্ষন্ন হয়েছে। সংবাদটি আমার দৃষ্টিগোচর হলে আমি এ বিষয়ে বিশ্বনাথ রাজবংশী এর সাথে কথা বল্লে তিনিও দুঃখ প্রকাশ করেন।

তিনি বলন, পুকুরে বিষ দিলে তো পানিতে বিষক্রিয়া থাকবে, পরিক্ষা করে দেখা হোক। যদি কেউ বিষ প্রয়োগের বিষয়টি প্রমান করতে পারে তবে আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকবো। আমরা প্রতি বছরের ন্যায় এবছরেও পুকুরে চাষকৃত বড় মাছগুলো বিক্রি করে দিয়েছি। পুকুর প্রস্তুত করে পুনরায় পোনা মাছ ছাড়বো। বিজ্ঞান সম্মত আধুনিক পদ্ধতিতে মাছের চাষ করতে গেলে বিভিন্ন স্তরের পুকুরকে চাষ উপযোগী করতে যেমন চুন, জৈবসার, রাসায়নিক সার দেয়া সহ পুকুরের পাড় পরিস্কার করে দিতে হয়।

বর্তমান করোনা পরিস্থিতিতে আমি সরকারের নির্দেশনা অনুযায়ী নিজ গৃহে অবস্থান করছি। পরিস্থিতির উন্নতি হলে, আমাকে সামাজিকভাবে হেয় করার ষড়যন্ত্র কারীদের বিরুদ্ধে মামলা করব বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতা ওবায়দুর।

ট্যাগ: bdnewshour24