banglanewspaper

ফরহাদ খান, নড়াইল: নড়াইল সদর উপজেলার শাহাবাদ ইউনিয়নের বিষ্ণুপুর এলাকায় হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০টাকা কেজি দরের চাল চুরির অপরাধে ডিলার আসাদুজ্জামান মোল্যাকে (৫৫) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১৩ এপ্রিল) দুপুরে তাকে গ্রেফতার করা হয়। আসাদুজ্জামান শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।  

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২০ দিনের কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া আসাদুজ্জামানের ডিলারশিপ বাতিল করা হয়েছে। আসাদুজ্জামান সদর উপজেলার চাঁনপুর গ্রামের আলী আহাম্মদের ছেলে।    

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শাহাবাদ ইউনিয়নের ডিলার আসাদুজ্জামান সোমবার সকাল থেকে ১০টাকা কেজি দরের চাল ৩০কেজির পরিবর্তে ২৫ কেজি দিয়ে জনপ্রতি পাঁচ কেজি করে আত্মসাতৎ করেন। এ খবর পেয়ে পুলিশ তাকে আটক করে। 

এ ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার) বলেন, গত রোববার ভিডিওকনফারেন্সে প্রধানমন্ত্রী ত্রাণের চালসহ স্বল্পমূল্যের চাল বিতরণে কোনো ধরণের অনিয়ম সহ্য করবেন না বলে সবাইকে সর্তক করে দেন। এর আগেও প্রধানমন্ত্রী চাল চোরদের ব্যাপারে কঠোর হুশিয়ারি দেন। তবুও নিয়ম বহির্ভূত ভাবে শাহাবাদ ইউনিয়নের ডিলার আসাদুজ্জামান ১০টাকা কেজি দরের চাল ৩০কেজির পরিবর্তে জনপ্রতি ২৫ কেজি করে দিচ্ছিলেন বলে অভিযোগ রয়েছে। এ খবর পেয়ে ঘটনাস্থল থেকে পুলিশ তাকে আটক করে।

   

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার বলেন, ৩০ কেজি চালের দাম নিয়ে জনপ্রতি চার থেকে পাঁচ কেজি করে কম দেয়ার অপরাধে আসাদুজ্জামান মোল্যাকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড ও ১০হাজার টাকা জরিমানা, অনাদায়ে ২০ দিনের কারাদন্ড দেয়া হয়েছে। 
জেলা খাদ্য নিয়ন্ত্রক শেখ মনিরুল হাসান জানান, আসাদুজ্জামানের ডিলারশিপ বাতিল করা হয়েছে। 

ট্যাগ: bdnewshour24