banglanewspaper

মনির হোসেন জীবন, নিজস্ব প্রতিনিধি: বিশ্বব্যাপী প্রাণঘাতি করোনাভাইরাস (কভিড-১৯)-এ প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ বাংলাদেশেও করোনা ভাইরাসে এ পর্যন্ত প্রায় হাজারেরও অধিক মানুষ আক্রান্ত হয়েছে। মারা গেছেন অনেকে।

জনগণের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি ও করোনা ভাইরাস সংক্রমণ রোধে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাকিব হাসান মৃধা ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। জীবাণুনাশক স্প্রে ছিটানোসহ বিভিন্ন স্থানে সচেতনতামূলক পেপার ব্যানার টাঙিয়েছেন তিনি।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার আটাবহ ইউনিয়নের হিজলহাটি, হিজলহাটি (ফার্ম বাজার), হিজলহাটি (সাউদার্ন গেইট), বড়ইছুটি এলাকায় সড়কের পাশের দোকানপাট ও বাসা বাড়িতে জীবাণুনাশক স্প্রে ছিটান এই ছাত্রলীগ নেতা।

ছাত্রলীগ নেতা রাকিব হাসান মৃধার এমন কর্মকাণ্ডের জন্য প্রশংসা করছেন স্থানীয়রা। তাদের ভাষ্যমতে, প্রশাসনের দিকে তাকিয়ে না থেকে অন্তত নিজ এলাকায় এরকম ব্যক্তিগত ভাবে উদ্যোগ গ্রহণ করা গেলে মরণব্যাধি এ ভাইরাস মোকাবেলা করা সম্ভব।

এ বিষয়ে কালিয়াকৈর উপজেলার আটাবহ ইউনিয়ন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাকিব হাসান মৃধা বলেন, এই মহাসংকটে আমাদের সবাইকে ঘরে থাকতে হবে। সবাইকে নিরাপদ দূরত্ব মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, আমার এলাকার দায়িত্ব আমাকেই নিতে হবে। আমরা সবাই যদি অন্তত নিজের এলাকাকে জীবানুনাশক স্প্রে ছিটানোর মাধ্যমে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে পারি তাহলে এই মহামারি থেকে পরিত্রান পাবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন- আটাবহ ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মিঠুন হোসেন, ২ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ, সাধারণ সম্পাদক সোহানুর রহমান সুজন, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলামসহ আরও অনেকে।

ট্যাগ: bdnewshour24