banglanewspaper

আলফাজ সরকার আকাশ, শ্রীপুর(গাজীপুর)প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে চার কারখানা শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার। এ নিয়ে উপজেলায় আক্রান্ত ৯জন।

১৪ এপ্রিল মঙ্গলবার বিকেলে এমন তথ্য দিয়েছেন তিনি। 

আক্রান্তদের মধ্যে উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের বেড়াবাড়ি গ্রামের ২৯বছর, ৪৮বছর ও ২৭ বছর বয়সী তিনজন ও একই ইউনিয়নের লতিফপুর গ্রামের ২৭বছর বয়সী একজন রয়েছেন বলে জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুত্রে জানা যায়, আক্রান্তরা চারজন পাশ্ববর্তী কাপাসিয়া উপজেলার ছোঁয়া এগ্রোফিড কারখানার শ্রমিক। এর আগে ওই কারখানার ১৩জন শ্রমিক কারোনায় আক্রান্ত হয়েছিলেন। এখন পর্যন্ত শ্রীপুর উপজেলার চারজনসহ ওই কারখানার ১৭জন শ্রমিক করোনায় আক্রান্ত হলেন। এ সংখ্যা আরো বাড়তে পারে বলেও ধারণা করা হয়।

 উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আরএমও ডাঃ  ফাতেহ্ আকরাম দোলন  জানান, ওই কারখানায় কাজ করার পর থেকে ঠান্ডা ও জ্বরের উপস্বর্গ থাকায় গত রোববার (১২ এপ্রিল) করোনা আক্রান্ত সন্দেহে কয়েকজনের নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়েছিল। মঙ্গলবার আইইডিসিআর থেকে পাঠানো প্রতিবেদনে ওই তিনজনের দেহে করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। এ নিয়ে এ উপজেলায় মোট ৯ জন করোনা আক্রান্ত হলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন জানান, পার্শ্ববর্তী উপজেলায় অবস্থিত কারখানায় চাকরি করতো আক্রান্তরা। সেখানে কয়েকজনের করোনা পজিটিভ থাকায় ইতোমধ্যে তাদের হোম কোয়ারেন্টাইন বিধি মানতে বলা হয়েছিল। গোসিংগা ইউনিয়নের ওই এলাকা পর্যবেক্ষনে রাখা হয়েছে। অবস্থা বিবেচনা করে পরবর্তীতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে বলেও জানান তিনি।

ট্যাগ: bdnewshour24