banglanewspaper

ঢাকার পার্শ্ববর্তী জেলা গাজীপুরে করোনা ভাইরাসে নতুন করে আরও ৭ জন চিকিৎসক ও ৬ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ৮ চিকিৎসক ও ১৯ স্বাস্থ্যকর্মী কোভিড-১৯ রোগী আক্রান্ত হলেন। একইসঙ্গে বৃহস্পতিবার পর্যন্ত গাজীপুরে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১০ জনে। আগের দিন বুধবার এই সংখ্যা ছিল ৭৯ জন। অর্থাৎ ২৪ ঘণ্টায়ই আক্রান্ত হলেন ৩১ জন।

এসব তথ্য নিশ্চিত করেছেন গাজীপুরের সিভিল সার্জন মো খায়রুজ্জামান। 

তিনি জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় গাজীপুরে ১৪২ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ সনাক্ত করা হয়েছে। এর মধ্যে কালীগঞ্জ উপজেলায় সর্বোচ্চ সংখ্যক ২৩ জন, সদর উপজেলায় ৬ জন ও জেলার তেঁতুইবাড়িস্থ শেখ ফজিলাতুন্নেছা  মুজিব মেমোরিয়াল েকেপিজে বিশেষায়িত হাসপাতালের তিনজন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।

গেল বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এবং পুলিশ কর্মকর্তাসহ উপঝেলার ৫১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে বৃহস্পতিবার বিকেলে পাওয়া রিপোর্টে ২৩ জনের শরীরে করোনা সনাক্ত হয় বলে জানান কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক।

জেলার কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের ১৩ জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। 

এছাড়া গাজীপুর সিভিল সার্জন অফিসের দুই কর্মীও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন সার্ভিল সার্জন। 

গাজীপুর সিভিল সার্জন অফিসের দুই কর্মীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তিনি জানিয়েছেন, বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট ১১০ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। এর মধ্যে চিকিৎসক, সাংবাদিক ও পুলিশ কর্মকর্তাও রয়েছেন। আগের দিন বুধবার পর্যন্ত এ সংখ্যা ছিল ৭৯ জন। আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ ৩৮ জন কালীগঞ্জ উপজেলায়, ৩৩ জন কাপাসিয়ায়, ১৮ জন গাজীপুর সদর উপজেলায়, ১৩ জন শ্রীপুরে ও ৫ জন রয়েছেন কালিয়াকৈর উপজেলায়। 

ট্যাগ: bdnewshour24