banglanewspaper

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: প্রাণঘাতি কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে প্রভাবে সারা দেশে নেমে এসেছে স্থবিরতা। করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের স্বাস্থ্য বিভাগ, পুলিশ, সেনাবাহিনী মাঠ পর্যায়ের প্রশাসক-ডাক্তাররা প্রাণপন চেষ্টা অব্যাহত রেখেছেন। দেশের এই ক্রান্তিকালের সব খবরাখবর ঝুকি নিয়ে পরিবেশন ও উপস্থাপন করছেন প্রিনট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

বিশেষ করে মফস্বলের সাংবাদিকদের খোজ নেয়ারমত কেউই নেই। ঝুকিপূর্ণ এই পেশার গুরুত্ব  বিবেচনায় ধামইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. স্বপন কুমার বিশ্বাস সাংবাদিকদের মাস্ক ও হ্যান্ডগ্লোবস প্রদান করেছেন। এ সময় তিনি বিদেশ ফেরত ও ঢাকা-নারায়নগঞ্জ ফেরত হোম কোয়ারেন্টিনে থাকা রোগীদের খোজ-খবর নিতে দেখা গেছে।

১৮ এপ্রিল বেলা সকাল ১১ টায় স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ওই কর্মকর্তা স্থানীয় সাংবাদিকদের ডেকে সকল সাংবাদিকদের জন্য মাস্ক ও হ্যান্ডগ্লোবস উপজেলা প্রেস ক্লাব  সভাপতি আবু মুছা স্বপনের হাতে হস্তান্তর করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবু ইসা মো. আরাফাত ইমাম, মেডিকেল অফিসার ডা. সামিউল ইসলাম, ডা. মেহেদি হাসান, ডা. আবু জার গিফারী, উপজেলা প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মেহেদী হাসান, সাংবাদিক পাস্কায়েল হেমরম, রাসেল মাহমুদ, ইমতিয়াজ আহমেদ প্রমুখ। 

মফস্বল পর্যায়ের সাংবাদিকদেরকে কোন পয়সা সহযোগিতা সরকারী-বেসরকারী বা কোন ব্যক্তি বিশেষ ও সংগঠন করে না। ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) বিভিন্ন সেবাদানকারীরা পেলেও মফস্বলের কোন সাংবাদিক কোন প্রকার সুরক্ষা সামগ্রী ছাড়াই ঝুকি নিয়ে এই দায়িত্ব পালন করছেন।

ট্যাগ: bdnewshour24