banglanewspaper

করোনা ভাইরাসের সঙ্গে পাল্লা দিয়ে চলছে তাপদহ। তবে আজও তাপদহের কিছুটা অবসান হতে পারে। কারণ, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।



প্রতিষ্ঠানটি জানিয়েছে, বিশেষ করে সিলেট ও ময়মনসিংহ অঞ্চলের দিকে কালবৈশাখী ঝড় হতে পারে। ঢাকায় সারা দিন আকাশ মেঘলাসহ কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। বিকালের দিকে কালবৈশাখী ঝড় হতে পারে বলে আশঙ্কা করছে আবহাওয়া অফিস। 

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, এই মৌসুমে এ ধরনের আবহাওয়া স্বাভাবিক। আজ বিশেষ করে সিলেটের দিকে কালবৈশাখী হতে পারে। ঢাকায় বিকাল অথবা সন্ধ্যার দিকে কালবৈশাখী হতে পারে। এছাড়া সারাদিনে কোথাও কোথাও দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। 

আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রংপুর ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায়,  খুলনা, বরিশাল ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। 

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে ৭৭ মিলিমিটার। এছাড়া শ্রীমঙ্গলে ৬১, ডিমলায় ৫৬, তেঁতুলিয়ায় ২৪, রাজারহাটে ১৩, সৈয়দপুরে ১০, রংপুরে ৭, রাঙামাটিতে ২, সীতাকুণ্ডে ১ এবং গোপালগঞ্জে সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

ট্যাগ: bdnewshour24