banglanewspaper

করোনা ভাইরাসের আক্রমণে থেকে গেছে সব খেলাধুলার বড় বড় ইভেন্ট। এবার থাবা পড়েছে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপেও। এমন অবস্থায় টি ২০ বিশ্বকাপের ভবিষ্যৎ কী? চলতি বছরে অক্টোবরের ১৮ থেকে নভেম্বরের ১৫ পর্যন্ত এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা। কিছুদিন আগেই নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ সফলভাবে আয়োজন করেছে অস্ট্রেলিয়া। তবে করোনাভাইরাস এসে পুরুষদের বিশ্বকাপ শংকার মুখে ফেলে দিয়েছে।

এবার জানা গেল, আগামী আগস্ট মাসের আগে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে চায় না বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। মারণ ভাইরাস থেকে বাঁচতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। আপাতত আইসিসিও পরিস্থিতির দিকে নজর রাখছে। সবদিক বিবেচনা করে অগাস্ট মাসে বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে। তবে এখন পর্যন্ত সূচি মেনেই বিশ্বকাপের প্রস্তুতির কাজ এগোচ্ছে স্থানীয় আয়োজক কমিটি।

আইসিসি জানিয়েছে, টুর্নামেন্টের চেয়ে ক্রিকেটার, কোচ, কর্মকর্তা এবং সমর্তকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি তাদের কাছে অগ্রাধিকার পাচ্ছে। ফাঁকা মাঠে বিশ্বকাপ আয়োজনের বিকল্প ভাবনাও মাথায় রাখছে আইসিসি। তবে অনেকেই এর বিরোধিতাও করছেন। আবার অনেকে বলছেন, ঘরে আবদ্ধ হয়ে থাকা মানুষদের বিনোদন দিতে রূদ্ধদ্বার স্টেডিয়ামে টুর্নামেন্ট হতেই পারে। ক্রিকেটাঙ্গনের একাংশের অনুমান, পরিস্থিতি দ্রুত উন্নতি না হলে এই টুর্নামেন্ট বাতিলের পথে হাঁটতে হবে আইসিসিকে।

ট্যাগ: bdnewshour24