banglanewspaper

ভারতের দক্ষিণাঞ্চলীয় তামিলনাড়ু রাজ্যের চেন্নাইতে ২৬ জন সাংবাদিক করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। এর আগে দেশটির মহারাষ্ট্রের মুম্বাই শহরে ৫৩ জন সাংবাদিকের দেহে করোনা শনাক্ত হয়।

গত দু’দিন আগে চেন্নাইয়ের রায়পুরামে ২৪ বছর বয়সী এক সাংবাদিকের শরীরে করোনা উপসর্গ দেখা যায়। পরীক্ষা করে তার শরীরে কোভিড-১৯ সংক্রমণ নিশ্চিত করেন চিকিৎসকরা।

এরপর মঙ্গলবার (২১ এপ্রিল) তার ২৬ জন সহকর্মীর শরীরেও করোনা ধরা পড়লো। এ ঘটনার জের ধরে প্রশাসনিকভাবে পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে রায়পুরামের তামিল টিভি চ্যানেলটি। বন্ধ হয়েছে তাদের রোজকার সংবাদ সম্প্রচারও। একইসাথে পুরো অফিস জীবাণুমুক্ত করার কাজও শুরু হয়েছে। চেন্নাইয়ের ওই মিডিয়া হাউসের ২৬ সাংবাদিকের পরিবারের সকল সদস্যকেও সরকারিভাবে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

গোটা চেন্নাই শহরের মধ্যে রায়পুরামেই করোনা পরিস্থিতিই সবচেয়ে ভয়াবহ। সেখানে এখনও পর্যন্ত ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর আগে গত মঙ্গলবার ভারতের বাণিজ্যিক রাজধানী হিসাবে স্বীকৃত মুম্বাইয়ের ১৬৭ জন সাংবাদিকের করোনা পরীক্ষার রিপোর্ট আসে। এদের মধ্যে ৫৩ জনের রিপোর্টই পজেটিভ এসেছে। এই সকল রিপোর্টার, ক্যামেরাম্যান গত কয়েকদিন ধরে মুম্বাইয়ের সর্বাধিক ঝুঁকিপূর্ণ এলাকাগুলিতে খবর পরিবেশনের কাজ করেছিলেন বলে জানা গেছে। খবর এনডিটিভি।

ট্যাগ: bdnewshour24