banglanewspaper

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১২০ জনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর। এই ১২০ জনের মধ্যে ৩৫ জনই নারায়ণগঞ্জের।

বুধবার (২২ এপ্রিল) স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ঢাকা বিভাগের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে নারায়ণগঞ্জে। সেখানে মোট আক্রান্ত হয়েছে ৪৯৯ জন। এর মধ্যে সিটি করপোরেশনের মধ্যেই রয়েছেন ৩৬৪ জন।

নাসিমা সুলতানা জানান, নারায়ণগঞ্জে এখন পর্যন্ত মৃত্যু বরণ করেছেন ৩৫ জন। সুস্থ হয়েছেন ১৬ জন। নারায়ণগঞ্জে মোট কোয়ারেন্টাইনে থাকা ৬৮১ জনের মধ্যে ৫৯৮ জন কোয়ারেন্টাইন মুক্ত হয়েছেন। বর্তমানের কোয়ারেন্টাইনে আছেন ৮৩ জন।

দেশের ৬৪টি জেলার মধ্যে পর্যন্ত ৫৭টিতে মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত জেলাগুলোর মধ্যে অন্তত ২১ জেলায় সংক্রমণ হয়েছে নারায়ণগঞ্জ থেকে যাওয়া লোকজনের মাধ্যমে। আর নারায়ণগঞ্জে সংক্রমণ হয়েছে ইতালি ফেরত প্রবাসীর মাধ্যমে।

নারায়ণগঞ্জের পরে পরবর্তী জেলা হলো-গাজীপুর, তারপরে কিশোরগঞ্জ, এবং নরসিংদী। আক্রান্তদের মধ্যে ৭৩ শতাংশই ঢাকা ঢাকা বিভাগের।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে দেশে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ১২০ জনে দাঁড়িয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৯০ জনের শরীরে করোনা ভাইরাসে উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে। এর আগে ৩ হাজার ৩৮২ জন আক্রান্ত ছিল। এ নিয়ে দেশে আক্রান্তে সংখ্যা ৩ হাজার ৭৭২ জনে দাঁড়িয়েছে।

ট্যাগ: bdnewshour24