banglanewspaper

দুর্দান্ত পারফর্মেন্স, নেতৃত্ব আর সৌন্দর্য দিয়ে ক্রিকেটবিশ্ব মাতিয়ে দিয়েছিলেন পাকিস্তান জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সানা মির। তবে ক্যারিয়ারের শেষটা ভালো হলো না। ফর্ম হারিয়ে ফেলেছিলেন। দল থেকেও বাদ পড়েন এ কারণে। ফর্মের বিরুদ্ধে লড়তে লড়তে এবার হাল ছেড়ে দিলেন সানা মির। চূড়ান্তভাবে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তিনি।

করোনা ভাইরাসের জন্য এখন মাঠের ক্রিকেট বন্ধ। সব কিছু স্বাভাবিক কবে হবে কোনো ঠিক নেই। এর মাঝেই আজ শনিবার অবসরের ঘোষণা দিয়েছেন ৩৪ বছর বয়সী সানা মির। এক বিবৃতিতে সানা তার পরিবার ও কোচদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, 'গত কয়েক মাস চিন্তা করার সুযোগ পেয়েছি। আমি উপলব্ধি করেছি, সরে দাঁড়ানোর এটাই সঠিক সময়। বিশ্বাস করি, দেশ ও খেলাটির জন্য সামর্থ্যের সবটুকু দিয়েছি।'

পাকিস্তানের হয়ে ২২৬টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এই অলরাউন্ডার। রান করেছেন ২ হাজার ৪৩২, উইকেট নিয়েছেন ২৪০টি। ওয়ানডেতে পাকিস্তানের হয়ে সবচেয়ে বেশি (১৫১) উইকেট এই অফ স্পিনারের, টি-টোয়েন্টিতে আছেন দ্বিতীয় স্থানে (৮৯ উইকেট)। ২০০৫ সালে ওয়ানডে ও ২০০৯ সালে টি-টোয়েন্টি অভিষেক হয় সানার। তার নেতৃত্বে ২০০৯-২০১৭ সাল পর্যন্ত ১৩৭ ম্যাচ খেলেছে পাকিস্তানের মেয়েরা। গতবছর জাতীয় দলের হয়ে শেষবার খেলেছিলেন সানা মির।

ট্যাগ: BFUJ