banglanewspaper

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতের বিভিন্ন রাজ্যে আটকা পড়া ৯৯৬ জন বাংলাদেশিকে দেশে ফিরিয়েছে সরকার। ইউএস-বাংলা এয়ারলাইনসের ৬টি বিশেষ ফ্লাইটে তাদের দেশে ফিরিয়ে আনা হয়েছে। এর মধ্যে গতকাল শনিবার বিকেলে সবশেষ ফ্লাইটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটকা পড়ে। নয়া দিল্লিস্থ বাংলাদশ হাই কমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

করোনা ভাইরাসের মহামারির মধ্যেই গত এক মাসেরও বেশি সময় ধরে ভারতের বিভিন্ন অঞ্চলে চিকিৎসা নিতে গিয়ে হাজার হাজার বাংলাদেশি আটকা পড়েছেন। এরইমধ্যে গেল ১৭ এপ্রিল থেকে আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে ভারত থেকে কোনওভাবেই ফিরতে পারছিলেন না বাংলাদেশিরা। 

এ অবস্থায় ভারতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস তথা বাংলাদেশ সরকার আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনার উদ্যোগ নেয় এবং তাতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয় ইউএস-বাংলা এয়ারলাইনসে।  

এখন পর্যন্ত দেশে ফেরা বাংলাদেশিদের মধ্যে চেন্নাই থেকে ৫টি ফ্লাইটে ১৯ জন শিশুসহ মোট ৮৩৩ জন ও দিল্লি থেকে বি

দেশে ফেরা বাংলাদেশীদের মধ্যে চেন্নাই থেকে ৫ টি ফ্লাইটে ১৯ জন শিশুসহ মোট ৮৩৩ জন ইউএস-বাংলা এয়ারলাইনসে এবং দিল্লি হতে ১ শিশুসহ ১৬৩ জন বিমান বাংলাদেশ এয়ারলাইনসে এসেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এই ৬টি বিশেষ ফ্লাইটে ভারতে চিকিৎসা নিতে গিয়ে আটকা পড়া বাংলাদেশিদের বড় অংশই দেশে ফিরলো।

এদিকে ইউএস-বাংলা বিজ্ঞপ্তিতে বলা হয়, যেসব যাত্রী করোনা আক্রান্ত নন তাদের হোম কোয়ারেন্টাইনে ও যাদের কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নেই তাদের দেশে ফিরে সরকার নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বর্তমানে বাংলাদেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ১১৬ জন। মোট মৃত্যু হয়েছে ১৪৫ জনের। সুস্থ হয়েছেন ১২২ জন।

ট্যাগ: bdnewshour24