banglanewspaper

করোনা ভাইরাস বিস্তার রোধে চলমান লকডাউনের মধ্যেই বাইরে যাওয়ার অনুমতি পেয়েছে স্পেনের শিশুরা। রবিবার (২৬ এপ্রিল) মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে থেকে ১৪ বছরের কম বয়সী শিশুদের বাড়ির বাইরে বের হওয়ার অনুমতি দেওয়ার ঘোষণা দেয় সরকার। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। 

নতুন নির্দেশনা অনুযায়ী, অনূর্ধ্ব ১৪ বছর বয়সী প্রায় ৬৩ লাখ শিশু এখন প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টার মধ্যে মাত্র এক ঘণ্টার জন্য বাড়ির বাইরে থাকতে পারবে। তাদের বাড়ির এক কিলোমিটারের মধ্যে থাকতে হবে, এছাড়া সঙ্গে বাবা-মা কিংবা পরিবারের কোনো জ্যেষ্ঠ ব্যক্তি থাকবে। আর একসাথে তিন জনের বেশি হবে না।

স্পেনের মানুষ জরুরি অবস্থা জারি থাকার কারণে অতি প্রয়োজনীয় কাজ ছাড়া বাড়ির বাইরে বের হতে পারছেন না। দোকানপাট আর অর্থনৈতিক কার্যক্রম ছাড়াও বন্ধ রয়েছে খেলার মাঠ, পার্ক, জাদুঘরসহ অন্যান্য বিনোদন কেন্দ্র। তাই সরকারের এমন সিদ্ধান্তে শিশু ও তাদের অভিভাবকরা স্বস্তির নিঃশ্বাস ফেলছেন।

আক্রান্ত ও মৃত্যুর বিবেচনায় করোনা সংক্রমণে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ২৬ হাজার ৬২৯ জন মানুষ। মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৯০ জনের। রবিবার দেশটিতে নতুন করে ২৮৮ জন মারা গেছে। তবে সংক্রমণ কমে আসতে শুরু করেছে সেখানে।  

ট্যাগ: bdnewshour24