banglanewspaper

করোনা ভাইরাসের বিপক্ষে লড়তে অসহায়-দুস্থদের জন্য আর্থিক সহায়তা দিতে নিজের ঐতিহাসিক ব্যাট নিলামে তুলছেন বাংলাদেশের ডান-হাতি ব্যাটসম্যান মোাসাদ্দেক হোসেন। ২০১৯ সালে মে মাসে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ফাইনালে প্রথমে ব্যাট করে ২৪ ওভারে ১ উইকেটে ১৫২ রান করে ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টি আইনে ম্যাচ জয়ের জন্য ২১০ রানের টার্গেট পায় বাংলাদেশ।

ওপেনার সৌম্য সরকারের ৪১ বলে ৬৬ ও মুশফিকুর রহিমের ২২ বলে ৩৬ রানের পরও ম্যাচ জয় নিয়ে শঙ্কায় ছিল বাংলাদেশ। কিন্তু শেষ দিকে ২৭ বলে ২টি চার ও ৫টি ছক্কায় অপরাজিত ৫২ রান করে প্রথমবারের মতো ত্রিদেশীয় কোনো সিরিজে দেশকে শিরোপার স্বাদ পাইয়ে দেন মোসাদ্দেক। যে ব্যাট দিয়ে এমন ইতিহাস গড়া হয়েছে, সেই ব্যাটটি এবার করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষদের জন্য নিলামে তুলতে চান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেইজে মোসাদ্দেক লিখেন, 'এ ব্যাটে একটা ইতিহাস লেখা আছে। আমি এ ব্যাটে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অপরাজিত ফিফটি করে দেশকে প্রথম শিরোপা জিততে অবদান রেখেছিলাম। এ ব্যাটের গল্পটা এখনই শেষ নয়। এ ব্যাট নিয়ে আমি লড়াই করতে চাই করোনার বিরুদ্ধে। তাই সিদ্ধান্ত নিয়েছি ব্যাটটা নিলামে তোলার। এ ব্যাট বিক্রীর পুরো টাকা ব্যয় হবে করোনা আক্রান্তদের জন্য।'

উল্লেখ্য, করোনা  ভাইরাসের কারণে ইতোমধ্যে অসহায়-দুস্থদের আর্থিক সহায়তা ছাড়াও প্রয়োজনীয় দ্রব্যাদি দিয়ে সাহায্য করছেন মোসাদ্দেক।

ট্যাগ: bdnewshour24