banglanewspaper

কাজী আশিকুল ইসলাম, ছাগলনাইয়া প্রতিনিধি: ফেনী'র ছাগলনাইয়া উপজেলায়, আজ ৩০ এপ্রিল বৃহস্পতিবার অসহায় কৃষকদের পাশে দাঁড়ালো ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগ।

দেশব্যপী বিদ্যমান করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সারা দেশে পরিবহন বন্ধ থাকায়, দেশের বিভিন্ন অঞ্চলের ন্যায় ছাগলনাইয়ায়ও ধান কাটার জন্য তীব্র শ্রমিক সংকট দেখা দেয়।

আর এই শ্রমিক সংকটের কারণে পাকা ধান কেটে প্রক্রিয়াজাত করার জন্য চরম সমস্যার মুখোমুখি হতে হচ্ছে ছাগলনাইয়ার কৃষকদের। যার কারণে অনেক অসহায় কৃষকের পাকা ধান জমিতেই নষ্ট হয়ে যাচ্ছে। 

এমন পরিস্থিতিতে ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি জিয়াউল হক দিদার'র নেতৃত্বে, কিছু অসহায় কৃষকের ধান কাটা সহ যাবতীয় পক্রিয়াজাতকরণের কাজে সাহায্যের হাত বাড়ালো ছাত্রলীগ।উক্ত কাজে উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ এবং ছাগলনাইয়া'র বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতৃবৃন্দ অংশগ্রহণ করে।

এসময় তারা স্থানীয় কৃষক নজরুল ইসলামের ২০ শতক জমির ধান কেটে মাড়াই করে বাড়িতে পৌঁছে দেয়।পাশ্ববর্তী আরেক কৃষক বৃষ্টির মধ্যে একা একা ধান কাটছে দেখে তার ১০ শতক জমির ধানও তারা কেটে দেয়।

উপজেলা ছাত্রলীগ সভাপতি জিয়াউল হক দিদার  বলেন, আমাদের এই কাজ অব্যাহত থাকবে।আমরা আগামী পরশু মহামায়া ইউনিয়নের মাটিয়া গোদা গ্রামের কিছু কৃষকের ধান কাটব। এছাড়া কোনো অসহায় কৃষক আমাদের সাথে যোগাযোগ করলে আমারা সাধ্যমতো সাহায্য করবো।

এছাড়া তিনি যার যার অবস্থান থেকে সবাইকে সাধ্যমতো অসহায় কৃষকদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

ট্যাগ: bdnewshour24