banglanewspaper

করোনা ভাইরাস প্রতিরোধে দায়িত্ব পালনকালে করোনা আক্রান্ত হয়ে পুলিশের সম্মুখযোদ্ধা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগে কর্মরত কনস্টেবল জামাল উদ্দিনের মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শনিবার (৯ মে) রাতে এক শোক বাণীতে আইজিপি বলেন, করোনা প্রতিরোধের সম্মুখযোদ্ধা বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্য কনস্টেবল জামাল উদ্দিন জনসেবায় জীবন উৎসর্গ করে সহকর্মীদের জন্য অনুকরণীয় এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। বাংলাদেশ পুলিশ এ গর্বিত সদস্যকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। 

আইজিপি জামাল উদ্দিনের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ পুলিশ জামালের পরিবারের পাশে রয়েছে। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

আইজিপি বলেন, করোনাক্রান্ত পু‌লিশ সদস্য‌দের সু‌চি‌কিৎসা ও সেবায‌ত্নে স‌র্বোচ্চ অগ্রা‌ধিকা‌র দেয়ায় ইতোমধ্যে অ‌নেক সদস্য সুস্থ হ‌য়ে উ‌ঠছেন।

তিনি প্রিয় সহকর্মীকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে দৃঢ় মনোবলের সাথে দায়িত্ব পালন অব্যাহত রাখার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহবান পুনর্ব্যক্ত করেন।

আইজিপি আরও বলেন, করোনা আক্রান্ত পু‌লিশ সদস্য‌দের সু‌চি‌কিৎসা ও সেবায‌ত্নে স‌র্বোচ্চ অগ্রা‌ধিকা‌র দেওয়া হয়েছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা ও বিভাগীয় শহরে বেসরকারি হাসপাতালে পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। ইতোমধ্যে ১১৬ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনাযুদ্ধে আত্মোৎসর্গকারী কনস্টবল জালাল উদ্দিন খোকা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগে কর্মরত ছিলেন। করোনাভাইরাসের উপসর্গ থাকায় তার করোনা পরীক্ষা করা হয় ২৬ এপ্রিল। পরীক্ষায় তার করোনা ভাইরাস (কভিড-১৯) পজিটিভ আসে। তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় শনিবার (৯ মে) সন্ধ্যা ৭.১০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ট্যাগ: bdnewshour24