banglanewspaper

প্রাণঘাতী করোনা ভাইরাসে শ্রমিক সংকটে দিশেহারা হয়ে পড়েছে কৃষক। মাঠে কষ্ট করে ফলানো সোনালী ধান পেকে মাঠেই যখন নষ্ট হচ্ছে। এই দুর্যোগের সময়ে কৃষকের পাশে এগিয়ে এসেছে পাবনা জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা-কর্মীরা।

সোমবার পাবনা সদর উপজেলার ইসলামগাঁতী এলাকার কৃষক সোলায়মান ব্যাপারী যখন ধান কাটা নিয়ে শ্রমিক সংকটে পড়েন। ঠিক সেই সময়ে তার পাশে গিয়ে দাঁড়িয়েছেন জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ। 

স্বেচ্ছাসেবক লীগ নেতা প্রকৌশলী রুহুল আমিনের নেতৃত্বে একদল নেতা-কর্মী মাঠ থেকে ওই কৃষকের আড়াই বিঘা জমির ধান কেটে আঁটি বেঁধে মাথায় করে পৌঁছে দেন তার বাড়িতে।

ধান কাটায় অংশগ্রহণ করেন স্বেচ্ছাসেবকলীগ নেতা শেখ শুভ, রাজিব হোসেন, মানিক খান, ফারদিন খান মুকুল, ফয়সাল মাহমুদ পিয়াল, ফাহাদুল করিম রকি, রাতুল, ফেরদৌস, সোহান; জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক নিয়ন খান, সাইফুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবু তাহের, শিষ মোহাম্মদ, দাপুনিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মঈনুদ্দিন তন্ময় প্রমুখ।

স্বেচ্ছাসেবক লীগ নেতা প্রকৌশলী রুহুল আমিন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় কৃষকের পাশে দাঁড়ানোর অংশ হিসেবে আমরা ধান কাটায় অংশ নিয়েছি। করোনা ভাইরাসের প্রভাবে কৃষক ধান কাটতে শ্রমিক পাচ্ছেন না। জমির ধান সময়মতো কাটতে না পারলে ক্ষতিগ্রস্ত হবেন তারা। কৃষক না বাঁচলে তো মানুষ বাঁচবে না। তাই সবাই মিলে কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছি। 

এসময় তিনি নিজে ধান কাটার পাশাপাশি করোনার মহা সংকটকালে কর্মহীন শ্রমিকদের আর্থিক সহযোগিতা করেন।

ট্যাগ: bdnewshour24