banglanewspaper

ইন্দোনেশিয়ার পূর্বাঞ্চলীয় পাপুয়া প্রদেশের একটি গ্রামে করোনা ভাইরাসের টেস্ট কিট দিতে গিয়ে বিমান বিধ্বস্ত হয়ে এক মার্কিন পাইলট নিহত হয়েছেন। মঙ্গলবার (১২ মে) স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হাজার দ্বীপের দেশ ইন্দোনেশিয়ায় উড়োজাহাজ দুর্ঘটনা প্রায় নিয়মিত ঘটনা দাঁড়িয়েছে। খবর আনাদোলু এজেন্সি।

দেশটির পুলিশ মুখপাত্র আহমদ কামাল জানান, খ্রিস্টান মিশনারি সাহায্য সংস্থা মিশন এভিয়েশন ফেলোশিপ পরিচালিত বিমানটি খাবার সরবরাহ করছিল। ৪০ বছর বয়সী জয়সি লিন নামের ওই মার্কিন পাইলটের লাশ উদ্ধার করা হয়েছে। বিমানটিতে আর কোনো যাত্রী ছিলনা বলেও নিশ্চিত করেন পুলিশের ওই মুখপাত্র। তবে নিহত পাইলটের পরিচয় প্রকাশ করেননি তিনি। 

তিনি আরও জানান, পাইলট মিশন এভিয়েশন ফেলোশিপের পক্ষ থেকে পাপুয়া হাইল্যান্ডের মমিদ জেলার একটি হাসপাতালে করোনা ভাইরাসের টেস্ট কিট দিতে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পথেই এ দুর্ঘটনা ঘটে।

কামাল জানান, মঙ্গলবার (১২ মে) স্থানীয় সময় সকাল ৬টা ২৭ মিনিটে বিমানটি মমিদ জেলা থেকে পাপুয়ার সেন্টানি বিমানবন্দরে ফেরার জন্য যাত্রা করে। এর ২ মিনিট পরই বিমানচালক জরুরি অবতরণের জন্য এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে কথা বলেন এবং সেন্টানি লেকের ওপর দিয়ে যাওয়ার সময় নিয়ন্ত্রণ কক্ষের সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলেন।

দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য একটি যৌথ দল তদন্ত চালাচ্ছে বলে জানান পুলিশের ওই মুখপাত্র।

ট্যাগ: bdnewshour24