banglanewspaper

পশ্চিম আফ্রিকার দেশ নাইজার এবং নাইজেরিয়ার যৌথ সামরিক অভিযানে জঙ্গিগোষ্ঠী বোকো হারামের অন্তত ৭৫ সদস্য নিহত হয়েছে। নিহতদের মধ্যে নাইজারের দিফায় ২৫ জন এবং নাইজেরিয়ার লেক চাদে ৫০ জন বোকো হারাম সদস্য রয়েছে। খবর আল জাজিরা, আল আরাবিয়া।

আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, নাইজারের দক্ষিণ-পূর্বাঞ্চলের সাহেল রাজ্যে এবং প্রতিবেশি নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় লেক চাদ এলাকায় আঞ্চলিক জোট এই যৌথ অভিযান চালায়।

সোমবার (১১ মে) আঞ্চলিক সামরিক জোটের নাইজার দেশটির সাহেল অঞ্চলের কোমাদোগু নদীর তীরবর্তী দিফা এলাকায় বোকো হারামের বিরুদ্ধে অভিযান চালায়। এ সময় দিফার ৭৪ কিলোমিটার দক্ষিণে সামরিক বাহিনীর সঙ্গে বোকো হারামের সংঘর্ষ হয়।

নাইজারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, দিফার ওই অভিযান ২৫ জঙ্গি নিহত হয়েছে। তবে এই অভিযানে অংশ নেয়া দুই সেনা সদস্য আহত হয়েছেন।

একই দিনের নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় লেক চাদ এলাকায় বিমান থেকে জঙ্গিদের অবস্থান লক্ষ্য করে গোলাবর্ষণ করা হয়। এতে ৫০ জঙ্গি মারা যায়। অভিযানে বোকো হারাম জঙ্গিদের একাধিক ঘাঁটি ধ্বংস হয়েছে বলে জানিয়েছে নাইজেরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

ট্যাগ: bdnewshour24