banglanewspaper

পুনরায় ক্লাব সভাপতি হিসেবে নির্বাচিত হতে পারলে আগামী গ্রীষ্ম মৌসুমেই পেপ গার্দিওলাকে আবারো বার্সেলোনার কোচ হিসেবে দেখতে চান ইয়োয়ান লাপোর্তা। যিনি ইতোমধ্যেই ২০২১ সালের ক্লাব সভাপতি নির্বাচনে ইতোমধ্যেই নিজের আগ্রহের কথা ঘোষণা করেছেন। এর আগে ২০০৩-২০১০ সাল পর্যন্ত বার্সেলোনার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। ঐ সময়ের মধ্যে বার্সা 'বি' দলের কোচ হিসেবে নিয়োগ পান গার্দিওলা। এরপর ২০০৮ সালে পান মূল দলের দায়িত্ব।

৪৯ বছর বয়সী গার্দিওলা এরপর বায়ার্ন মিউনিখ ও ম্যানচেস্টার সিটির কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। ২০১৬ সাল থেকে তিনি ইংলিশ চ্যাম্পিয়নদের সাথে রয়েছেন এবং চলতি মৌসুমেই তার চুক্তি শেষ হবার কথা রয়েছে। ক্যাম্প ন্যু'র নির্বাচত তার পরপরই অনুষ্ঠিত হবে। স্প্যানিশ টেলিভিশনে লাপোর্তা বলেছেন, 'আমি চাই গার্দিওলা ক্লাবে ফিরে আসুক। তবে এই মুহূর্তে তিনি সিটির দায়িত্বে আছেন। এই সিদ্ধান্ত তাকেই নিতে হবে। বার্সেলোনার অসংখ্য সমর্থক আবারো তাকে কোচ হিসেবে পেতে চায়। সুযোগ পেলে এ ব্যপারে আমি উদ্যোগ গ্রহণ করব।'

বার্সার বস হিসেবে গার্দিওলা ১৪টি শিরোপা জয় করেছেন। এর আগে তিনি জানিয়েছেন পুনরায় বার্সেলোনায় ফেরার কোনো ইচ্ছা তার নেই। যদিও তার জন্য একাডেমির দরজা সবসময়ই খোলা আছে। তবে ভবিষ্যতে আবারো সিটির সাথে চুক্তি বাড়ানোর একটি ইঙ্গিতও রয়েছে। তার সাথে বর্তমান চুক্তি পূর্ণ হলে সর্বমোট ৬ মৌসুম তিনি সিটিতে থাকবেন, যা বার্সার থেকে এক ও বায়ার্নের থেকে দুই মৌসুম বেশি। অন্যদিকে জুভেন্তাসের সাথে গার্দিওলার যোগাযোগের একটি গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু গার্দিওলা সবসময়ই বলেছেন, তিনি এখন সিটিতেই মনোনিবেশ করতে চান।

ট্যাগ: bdnewshour24