banglanewspaper

লকডাউনের নিয়ম না মানায় সম্প্রতি মুম্বাই পুলিশের হাতে আটক হয়েছেন মডেল তথা অভিনেত্রী পুনম পান্ডে। তবে এই প্রথম নিয়ম ভাঙার বিতর্কে শিরোনামে এসেছেন তিনি, এমনটা নয়৷ বেশ কিছু বছর ধরেই বিতর্কিতকে নিজের নামের সামনে এনেছেন পুনম নিজেই। 

একের পর এক বিস্ফোরক মন্তব্য ও কর্মকাণ্ডে দশকের সেরা বিতর্কিত তারকা তিনি। কোন বেফাঁস মন্তব্যে বার বার সংবাদশিরোনামে শীর্ষে এসেছেন পুনম, এক নজরে দেখে নেওয়া যাক:

১. প্রথম বিস্ফোরক মন্তব্য ২০১১ সালের ক্রিকেট ওয়ার্ল্ড কাপে৷ মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন ভারত তখন উঠেছে ফাইনালে। বিপক্ষে শ্রীলঙ্কা। পুনম পান্ডে জানালেন ভারত বিশ্বকাপ জিতলেই নগ্ন হবেন তিনি। হইচই ফেলে দেওয়া মন্তব্যর মাঝেই বিশ্বকাপ জয় ভারতের। যদিও মুখে যা বলেছেন কাজে তা করেননি তিনি৷ পরবর্তীতে জানান বিসিসিআইয়ের তরফে তাকে এই কাজ করা থেকে বিরত থাকতে বলা হয়েছিল।

২. বিশ্বকাপ জয়ের পর ফের শচীনের ছবি নিয়ে কারসাজি করায় শিরোনামে আসেন পুনম। তোলপাড় নেটদুনিয়া। ছবিতে দেখা যায় বিষ্ণুর মুখে শচীনের ছবি বসানো এবং পাশে নগ্ন হয়ে বসে রয়েছেন অভিনেত্রী। যদিও এই ছবি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন পুনম নিজেই। তবে আইনের হাত থেকে ছাড়া পাননি। ভারতীয় দন্ডবিধির ২৯৫ এ ধারা (ইচ্ছাকৃত আচরণ, যা কোনও শ্রেণির ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে অবমাননা করে ধর্মীয় অনুভূতিকে আঘাত করে)-এ মামলা করা হয়েছিল।

৩. এরপর আসে পুনমের ভিডিও সিরিজ ‘মাই বাথরুম সিক্রেটস’। নাম যখন তার তখন বিতর্ক তো সেখানে থাকবেই। অযাচিত কন্টেন্টের জন্য সেই ভিডিও নিষিদ্ধ ঘোষণা করে ইউটিউব। ততক্ষণে অবশ্য সেই ভিডিও ফের জন্ম দিয়েছে নয়া বিতর্কের৷

৪. ফের ২০১২ সালে পুনম পান্ডের লক্ষ্য হল ক্রিকেট৷ এবার আইপিএল৷ তিনি বলে বসলেন শাহরুখ খানের টিম কলকাতা নাইট রাইডার্স ফাইনালে জিতলে তিনি ফের নগ্ন ছবি প্রকাশ করবেন৷ তবে সেবারে কাজে করে দেখিয়েছেন তিনি। নাইট রাইডার্স জিততেই সোস্যাল মিডিয়ায় পোস্ট করেন সেই ছবি। যা মুহুর্তের মধ্যে সারা বিশ্বে ট্রেন্ডের তালিকায় শীর্ষে ছিল।

৫. ২০১৩ সালে ফের শিরোনামে পুনম। প্রথম ডেবিউ ছবি ‘নাশা’র পোস্টার ঘিরে তৈরি হল রাজনৈতিক বিতর্ক। কোথাও কোথাও ছিঁড়ে ফেলা হল ছবির পোস্টার। ‘কুরুচিকর’ তকমা বসল ছবির আগে। সিনেমাটি নিয়ে সমালোচনায় মাঠে নেমেছিলেন ফিল্ম ক্রিটিকসরাও।

৬. ছবির পোস্টার ঘিরে বিতর্কের পর বছর চার সেভাবে বির্তকিত স্থানে জায়গা করতে পারেননি পুনম৷ ২০১৭ সালে গুগল প্লে স্টোরে পুনম পান্ডে অ্যাপ প্রকাশ করতেই ফের সরগরম নেটপাড়া৷ গুগল হেডকোয়ার্টারে খবর পৌঁছতেই নিয়মবিরুদ্ধ এবং অবমাননাকর এই ভিত্তিতে প্লে স্টোরে নিষিদ্ধ হল এই অ্যাপ। তবে টলেননি পুনম। এরপর নিজের ওয়েবসাইটের মাধ্যমেই এই অ্যাপ চালু রাখেন তিনি৷

ট্যাগ: bdnewshour24