banglanewspaper

করোনা ভাইরাসের কারণে দুই মাস হয়ে গেল, ক্রিকেট থেকে দূরে আছেন ক্রিকেটাররা। এমনকি ফিটনেস ঠিক রাখতে যথাযথভাবে অনুশীলনও করতে পারছেন না। জাতীয় দলের ফিটনেস কোচের দেয়া ফিটনেস ট্রেনিং নিজ-নিজ ঘরেই সাড়ছে বিশ্বের সকল ক্রিকেটাররা। তবে এরই মধ্যে ক্রিকেটকে মাঠে ফেরাতে সর্বাত্মক চেষ্টা করছে বিভিন্ন দেশের বোর্ড। আগামী সপ্তাহ থেকে অনুশীলনে ফিরছে ইংল্যান্ড জাতীয় দল।

এবার সেই তালিকায় নাম উঠতে পারে ভারতেরও। কোহলি-রোহিতদের জন্য সেফ জোনে 'আইসোলেশন ক্যাম্প' বানিয়ে অনুশীলনের ব্যবস্থা করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এ নিয়ে একটি প্রতিবেদন করেছে ভারতীয় দৈনিক টাইমস অফ ইন্ডিয়া। ভারতে যেসব জায়গায় করোনার প্রভাব কম, সেখানেই ক্যাম্প করতে চায় বিসিসিআই। তবে ক্যাম্পে যোগ দেয়ার আগে অবশ্যই ক্রিকেটার, কোচিং স্টাফসহ সকলকে সব ধরনের স্বাস্থ্য পরীক্ষা দিতে হবে।
 
এ ব্যাপারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানান, 'যেকোনো সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে খেলোয়াড়দের স্বাস্থ্য সুরক্ষার বিষয় বিসিসিআইয়ের অগ্রাধিকার পাবে। যেখানে কোন করোনা নেই, স্বাস্থ্য ঝুঁকি নেই, সেখানেই হবে ক্যাম্প। এজন্য আমরা আমাদের কার্যকলাপ শুরু করেছি। পুরো দেশের বিভিন্ন অঞ্চলের সেফ জোনগুলোর দিকে নজর দেয়া হচ্ছে। সম্পূর্ণভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন অবস্থায় ক্যাম্প হবে।'

এই বিষয়ে খেলোয়াড়দের সাথে আলোচনাও করা হবে বলে জানান ভারতীয় ক্রিকেট বোর্ডের ওই কর্মকর্তা, 'আমাদের পরিকল্পনাগুলো খেলোয়াড়দের জানানো হবে। তাদের মতামতেরও প্রয়োজন রয়েছে। তারা যদি সায় দেয়, তবেই সেফ জোনে আইসোলেশন ক্যাম্প তৈরি করা হবে এবং অনুশীলনও শুরু হবে।

ট্যাগ: bdnewshour24