banglanewspaper

করোনা ভাইরাসে ছোবলে থমকে গেছে বিশ্বের ক্রিকেট। তবে বাংলাদেশি ক্রিকেটভক্তদের মুখে হাসি ফোটাচ্ছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। প্রতিদিনই কোন নামি-দামি ক্রিকেটারদের নিয়ে চলছে তার আড্ডা। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলে দেশের অন্যতম সেরা ক্রিকেটারের আড্ডা। সেই আড্ডায়  সঞ্চালক হিসেবে বেশ খ্যাতি কুড়িযেছেন তামিম। তার এই আড্ডায় উঠে আসছে ক্রিকেটে ঘটে যাওয়া নানা অজানা কথা। 

শুক্রবার রাতে তামিম ইকবালের সঙ্গে ফেসবুক লাইভে যুক্ত হয়েছিলেন ভারতীয় ক্রিকেট তারকা রোহিত শর্মা। সেখানে কথা হয়েছে ব্যক্তিগত থেকে শুরু করে বাংলাদেশ-ভারত ক্রিকেট ম্যাচ নিয়েও।

বিশ্বের অন্যসব দেশের মাঠে সমর্থকের উল্লাস-উদ্দীপনার দেখা পেলেও বাংলাদেশের মাটিতে তার ছিটে-ফোঁটাও ভাগ্যে জুটে না ভারতীয় দলের। বাংলাদেশের ক্রিকেট গ্রাউন্ডে ‘ভারত! ভারত!’ স্লোগান দেয়ার মানুষ খুঁজেই পাওয়া যায় না।

বাংলাদেশ ক্রিকেটপ্রেমীদের প্রশংসা করে রোহিত বলেন, বাংলাদেশের দর্শকরা কতটা নিবেদিতপ্রাণ তা চোখে পড়ার মতো। ভারতীয় সমর্থকরাও একই ধরনের। যে দেশেই খেলতে যাই না কেন গ্যালারিতে ভারতের সমর্থনে দর্শকদের উল্লাস, চিৎকার শুনি। শুধুমাত্র বাংলাদেশেই আমরা কোনো সমর্থন পাই না। বাংলাদেশেই হয়তো ১০০-২০০ মানুষ থাকে সবমিলিয়ে।

তামিমকে উদ্দেশ্য করে রোহিত বলেন, ‘কিন্তু তোমরা বাংলাদেশে এবং আমরা ভারতের মাঠে যে সমর্থনটা পাই, এটার তুলনা হয় না।’

ট্যাগ: bdnewshour24