banglanewspaper

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের কারণে সমস্ত খেলাধুলা বন্ধ হয়ে গেছে। ভয়াবহ হয়ে উঠেছে বাংলাদেশের পরিস্থিতি। এশিয়ার সবচয়ে কম আক্রান্ত দেশের অন্যতম হলো শ্রীলঙ্কা। নিজেদের দেশের পরিস্থিতি যথেষ্ট নিয়ন্ত্রণে রাখতে পেরেছে শ্রীলঙ্কান সরকার। তাই মাঠে ক্রিকেট ফেরানোর কথা ভাবছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এজন্য তারা জুনের শেষ দিকে ভারত ও জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজন করতে চায়।

বাংলাদেশে দিনে দিনে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়লেও শ্রীলঙ্কায় আক্রান্তের সংখ্যা পাঁচশরও কম। পরিস্থিতি গত দুই সপ্তাহ ধরে স্থিতিশীল। ধীরে ধীরে শিথিল হচ্ছে কারফিউ।

এমতাবস্থায় ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোকে এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা বলেছেন, 'ভারত ও বাংলাদেশ, উভয় বোর্ডের কাছে আমরা জানতে চেয়েছি এবং তাদের উত্তরের অপেক্ষায় আছি। এখনও পর্যন্ত বলতে পারি, সিরিজ দুটি স্থগিত হয়নি।'

কিন্তু বিমান যোগাযোগ চালু না হলে সিরিজ হবে কিভাবে?  ভারত ও বাংলাদেশ সরকারও আন্তর্জাতিক ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধামাল জানিয়েছেন, সরকারের অনুমতি না পেলে বোর্ডের কিছু করার নেই। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীও একই সুরে বলেছেন, আমাদের ভ্রমণ নিষেধাজ্ঞার পরিস্থিতির দিকে লক্ষ্য রাখতে হবে। দুই দেশের কোয়ারেন্টিন বিধিও দেখতে হবে। তাই তিন দেশের সরকার রাজি না হলে লঙ্কান বোর্ডের পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব নয়।

ট্যাগ: bdnewshour24