banglanewspaper

দেশবাসীকে মৃত্যুর দূত হয়ে বাড়ি না যাওয়ার পরামর্শ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘ঈদে যে যেখানে আছেন, সেখানে-ই থাকুন। সতর্ক থাকুন। এটা যেন জীবনের শেষ ঈদ না হয়।’

মঙ্গলবার (১৯ মে) দুপুরে রাজারবাগে পুলিশ লাইন্স অডিটোরিয়ামে আসন্ন ঈদুল ফিতর ও করোনা মহামারিতে আইন-শৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

আইজিপি বলেন, শপিংগুলো খোলা হয়েছে। আমরা মার্কেট সমিতির সঙ্গে কথা বলেছি, এসকল বিষয়ে সরকার নির্দেশনা জারি করেছেন। যাতে করে মার্কেটগুলোতে শপিং নিরাপদ হয়। আমরা শপিং এর বেলায় একটি কথা উচ্চারণ করছি, 'স্বাস্থ্যবিধি 'যেগুলো আছে। সুরক্ষা বিধি যেগুলো আছে। সেগুলো অবশ্যই আমাদের মেনে চলতে হবে।

তিনি বলেন, এক্ষেত্রে মার্কেট সমিতি মানবেন। সেলস পারস্যান মানবেন। ক্রেতা মানবেন। সবাই এসব স্বাস্থ্যবিধি মেনেই শপিং করবেন। ৫ দোকান দেখে ১০ দোকান দেখে এক দোকানে শপিং এর যে আমাদের একটা কালচার আছে। সেটাকে পরিহার করাই এবার ভালো হবে।

এক্ষেত্রে আমি বলব, শপিং এর বেলায় আপনারা সতর্ক থাকবেন, যেন এটাই আপনার জীবনের শেষ শপিং না হয়। 

বেনজীর আহমেদ আরও বলেন, করোনায় মৃত্যু কিন্তু সত্য চোখা, এটা কোন জিজুর ভয় নয়। এটা কিন্তু রিয়েল ফ্যাক্ট। তাই যে স্বাস্থ্যবিধির কথা বলা হয়েছে সেটা বিক্রেতা ক্রেতা উভয়ই মেনে চলবেন। আমরা যদি এগুলো মেনে চলি। আমাদের দৃঢ় বিশ্বাস বৈশ্বিক এই দুর্যোগ থেকে জাতিকে দেশকে জনগণকে তুলনামূলকভাবে রক্ষা করতে পারব।

ট্যাগ: bdnewshour24