banglanewspaper

সময়ের গড়ানোর সাথে সাথে ভারতে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়ছেই। এর মধ্যেই দেশটিতে  আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে। আর মারা গেছে ৩ হাজারের বেশি।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯৭০ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১ হাজার ২৬১ জন। দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩৯ হাজার ২৩৩ জন। ভারতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৫৮ হাজার ৭৪৩টি।

এদিকে সেখানে গত ২৪ ঘণ্টায় আরও ১৩৪ জনের মৃত্যু হয়েছে। ফলে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১৬৪ জন।

দেশটিতে ৩১ মে পর্যন্ত লকডাউন বাড়ালেও কিছুটা শিথিল করা হয়েছে। এরই অংশ হিসেবে দিল্লি, বেঙ্গালুরু এবং হায়দরাবাদসহ প্রধান শহরগুলোতে বাস ও অটো চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

করোনায় ভারতে সবচেয়ে বিপর্যস্ত মহারাষ্ট্র। ওই রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৩ জন। সেখানে এখন পর্যন্ত ৩৫ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ওই রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধাভ ঠাকরে বলেছেন, মহারাষ্ট্রে কড়াকড়ি শিথিল করা হবে না।

রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় দুই শতাধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে।

ভারত যখন করোনা পরিস্থিতির সঙ্গে লড়াই করছে ঠিক এই সময়েই দেশটির পশ্চিমবঙ্গ এবং ওডিশা রাজ্যে আঘাত হানতে যাচ্ছে ঘূর্ণিঝড় আম্ফান।

ট্যাগ: bdnewshour24