banglanewspaper

করোনা ভাইরাসের ছোবলে প্রায় এক কোটি প্রবাসী বাংলাদেশি। মরণঘাতি এই ভাইরাসের মৃত্যুর মিছিলে শত শত বাংলাদেশি।

প্রবাসের মধ্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যে সংখ্যা বেশি, সেখানে পাল্লা দিয়ে বাড়ছে বাংলাদেশি রেমিটেন্স যোদ্ধাদের আক্রান্ত ও মৃতের সংখ্যা।

পুরো যুক্তরাষ্ট্রেই নাজুক অবস্থা। সবমিলিয়ে আমেরিকায় করোনায় ২৫৮ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এরপরই যুক্তরাজ্য ও সৌদি আরব।

বিভিন্ন দেশে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও কমিউনিটির দেয়া তথ্যমতে, রবিবার (১৭ মে) সন্ধ্যা পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিদেশে ৬৭৭ জন বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে।

এর মধ্যে যুক্তরাষ্ট্রে ২৫৮ জন, যুক্তরাজ্যে ২০০ জন, সৌদি আরবে ১০৯ জন, সংযুক্ত আরব আমিরাতে ৪৫ জন, কুয়েতে ১৭ জন, ইতালিতে ১১ জন, কানাডায় ৯ জন, সুইডেনে ৮ জন, ফ্রান্স ৫ জন, স্পেনে ৫ জন, কাতারে ৪ জন,  মালদ্বীপ, পর্তুগাল, কেনিয়া, লিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও গাম্বিয়ায় ১ জন করে বাংলাদেশি মারা গেছেন।

তবে আক্রান্তের দিক থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি বাংলাদেশি আক্রান্ত হয়েছেন সিঙ্গাপুরে। গতকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা প্রায় ২৯ হাজার। তাদের মধ্যে বাংলাদেশির সংখ্যা ১৫ হাজারের মতো। সিঙ্গাপুরে পর সৌদি আরবে সাত হাজার এবং কাতারে তিন হাজার বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ট্যাগ: bdnewshour24