banglanewspaper

করোনার প্রাদুর্ভাবের কারণে প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর অভ্যন্তরীণ রুটে চালু হচ্ছে ফ্লাইট। এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, বিমান যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

শনিবার (৩০ মে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনাল পরিদর্শন শেষে অভ্যন্তরীণ রুটে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ফ্লাইট চালু করার প্রস্তুতি দেখতে তিনি এ কথা বলেন।

বিমান প্রতিমন্ত্রী বলেন, সব যাত্রীকে বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শাহজালাল বিমানবন্দরে তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ উদ্বোধনের পর থেকেই কোনো ধরনের বিরতি ছাড়াই তা চলছে। করোনা ভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও কাজ চলে। কাজের অগ্রগতি সন্তোষজনক। নির্ধারিত সময়ের মধ্যেই তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন হবে।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়ার সচিব মো. মহিবুল হক বলেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি ও সোমবার থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চালনোর প্রস্তুতি দেখতে শনিবার বিমানবন্দরে যাই। আমার কাছে প্রতীয়মান হয়েছে- যাত্রীরা নিরাপদেই ভ্রমণ করতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এম. মফিদুর রহমান বলেন, আমরা বিমানবন্দরে যে সমস্ত ব্যবস্থা নিয়েছি এবং বিমান পরিচালনাকারী প্রতিষ্ঠানগুলোকে যে নির্দেশনা দিয়েছি তা যথাযথভাবে অনুসরণ করে যাত্রীরা যদি স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করে, তবেই আমাদের প্রচেষ্টা সার্থক হবে।

এর আগে, বিমান প্রতিমন্ত্রী বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে সব স্বাস্থ্যবিধি অনুসরণ করে ফ্লাইট পরিচালনার জন্য বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত ব্যবস্থাসমূহ সম্পর্কে অবহিত হন। তিনি অভ্যন্তরীণ টার্মিনালের নবনির্মিত বর্ধিতাংশও পরিদর্শন করেন। অভ্যন্তরীণ টার্মিনাল পরিদর্শনের আগে প্রতিমন্ত্রী বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

এ সময় বিমান মন্ত্রণালয়ের সিনিয়ার সচিব মহিবুল হক ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ারভাইস মার্শাল এম. মফিদুর রহমান ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ট্যাগ: bdnewshour24