banglanewspaper

বাংলাদেশের মন জয় করে নিলেন ড্যানিয়েল ভেট্টোরি। নিউজিল্যান্ডের প্রাক্তন ক্যাপ্টেন এখন তামিম ইকবালদের স্পিন বোলিং কোচ। করোনা যুদ্ধে কিউয়ি কিংবদন্তি স্পিনার মানবিক একটা প্রস্তাব রেখেছেন বাংলাদেশের ক্রিকেট বোর্ডের কাছে।

ভেট্টোরি জানিয়েছেন, বিসিবি-র যেসব কর্মচারীদের স্বল্প আয়, এই কঠিন সময় তাদের পাশে দাঁড়াতে চান তিনি। তার জন্য ভেট্টোরি নিজের বেতনের একটা নির্দিষ্ট অংশ দিতে চান তাদের। বিসিবি-র সিইও নিজামুদ্দিন চৌধুরি নিজে একথা জানিয়েছেন। ভেট্টোরি ক্রিকেট অপারেশনস কমিটিকে এও অভিমত দিয়েছেন যে, বোর্ডের কর্তারাও যেন এরকমটা ভেবে দেখুক।

‘ইএসপিএনক্রিকইনফো’ জানিয়েছে যে, ভেট্টোরি বাংলাদেশের কোচিং স্টাফেদের মধ্যে সর্বোচ্চ অর্থ উপার্জন করেন। ১০০ দিনের জন্য তার সঙ্গে বিসিবি-র ২৫০,০০০ মার্কিন ডলারের চুক্তি হয়েছে। টি-২০ বিশ্বকাপ পর্যন্ত ভেট্টোরি থাকবেন দলের সঙ্গে।

বিসিবি ইতিমধ্যেই করোনা মোকাবিলায় ৩.৬১ কোটি টাকা দিয়েছে। এমনকী অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার ও প্লেয়ার্স অ্যাসোসিয়েশনও আর্থিক অনুদান দিয়েছে। দেশে ৪৭ হাজারের ওপর মানুষ করোনার আক্রান্ত। মারা গিয়েছেন ৬৫০ জন।

করোনা যুদ্ধে দেশের হাত শক্ত করার জন্য বর্তমান ও প্রাক্তন ক্রিকেটাররা এগিয়ে এসেছেন। বিভিন্ন ক্রীড়া সরঞ্জাম নিলামেও তুলছেন ক্রিকেটাররা। মাশরাফি নিজের ব্রেসলেট, সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম তার ব্যাট নিলামে তুলে লক্ষ লক্ষ টাকা দান করেছেন।

ট্যাগ: bdnewshour24