banglanewspaper

আরেকটা দিন, আরেকটা নতুন এপিসোড। ৯৬ কেজি থেকে ঝরিয়ে বলিউডে অভিষেক করা সারা আলি খানের শারীরিক পরিবর্তন একটি ভিডিওবন্দি করে শেয়ার করেছেন নায়িকা। বিষয় তার ওজন ঝরে যাওয়ার যাত্রাপথ।

কখনও নিজেই জিমে মন দিয়ে করছেন প্র্যাকটিস, কখনও বাড়িতেই ভাই ইব্রাহিমকে সঙ্গী করে চলছে ওয়ার্কআউট। সে সবই ধরে এই ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছেন নায়িকা।

সারা কিন্তু এমন ছিপছিপে ছিলেন না। ১০০ কেজির কাছাকাছি তার ওজন ছিল। সেই ওজন কমিয়ে ছিপছিপে হতে অনেক কাল ঘাম ছুটেছে সারার। তবে সারা একা নন বলিউডের অর্জুন কাপুর, করিনা কাপুর, জারিন খান এরা সকলেই এক সময়ে বেশ মোটা ছিলেন।

সেই সারা আলি খান এই ভিডিওতে শেয়ার করেছেন যে, নিজের শরীরকে ভালোবাসুন সবসময়, যে কোনও রূপে ৷ কারণ সারার মতে শরীরের গঠন নয়, মনের জোরেই মানুষ এগিয়ে চলে৷ আত্মবিশ্বাসই প্রয়োজন বিশ্বজয় করার জন্য৷ তাই তো মোটা হন বা রোগা, সব সময় নিজেকে ভালোবাসাই, ভালো থাকার মূলমন্ত্র৷

মা বাবার মতোই একসময়ে বলিউডে অভিনয় করার স্বপ্ন দেখতেন সাইফ-অমৃতার কন্যা। মা অমৃতা সিংহকে সে কথা জানিয়েও ছিলেন কেদারনাথ-এর অভিনেত্রী। আর সে কথা শোনা মাত্র প্রথমেই সারাকে ওজন কমানোর পরামর্শ দিয়েছিলেন অমৃতা।

বলিউডে পা রাখার আগে কলম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছিলেন সারা। আর সেই সময়েই বলিউডে অভিনয় করার পোকা কিলবিল করছিল তার মাথায়। কিন্তু এ দিকে আবার অন্য বিপদ। পলিসিস্টিক ওভারিয়ান সিন্ড্রোমে আক্রান্ত ছিলেন নবাগতা এই অভিনেত্রী।

এমন রোগে আক্রান্ত হওয়ার কারণে সারার ওজন সে সময়ে ছিল ৯৬ কেজি। সেই সারাই দেড় বছরের মধ্যে ওজন কমিয়ে ছিপছিপে গড়নে চমকে দিয়েছিলেন তার মাকেও।

কিন্তু ৯৬ কেজি ঝরিয়ে এক্কেবারে বলিউডে ডেবিউ? সারার উত্তর, 'নিয়মমাফিক জীবনযাপন আর বেশ কিছুটা ওয়ার্কআউট— এই সব কিছুর জন্যই আমি তাড়াতাড়ি রোগা হতে পেরেছি।'

ট্যাগ: bdnewshour24