banglanewspaper

কোভিড-১৯ তথা করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় ব্যবহৃত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া এসব রোগীদের মধ্যে করোনা ভাইরাস পজিটিভ ৫ জন পুরুষ ও ৩ নারীসহ ৮ জন। অন্যরা করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন।

এর ফলে ঢামেক হাসপাতালে ২ মে শুরু করা করোনা ইউনিটে মঙ্গলবার (২ জুন) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত করোনা ইউনিটে নারী ও পুরুষ মিলে ৪২৬ জন মারা গেছেন। এদের মধ্যে ৯৭ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতাল মর্গের ওয়ার্ড মাস্টার আব্দুল গফুর জানান, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় আরো ২৫ জনের মৃত্যু হয়।

তিনি বলেন, আমাদের এই হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য শিশু করোনা ইউনিটসহ ৩টি ইউনিট চালু করা হয়েছে। দিনের পর দিন এই মহামারী করোনা ভাইরাস বেড়েই চলছে। করোনা ইউনিটে সার্বক্ষণিক রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন, হাসপাতাল কর্তৃপক্ষ, ডাক্তার, নার্স, কর্মকর্তা ও কর্মচারীরা। যারা করোনা ভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেছেন তাদের লাশ তাদের স্বজনের কাছে পর্যায়ক্রমে হস্তান্তর করা হয়েছে।

আর করোনা পজিটিভে যারা মারা গেছেন সেই সব লাশ স্বাস্থ্যবিধি অনুযায়ী তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে বলেও তিনি জানান।

ট্যাগ: bdnewshour24