banglanewspaper

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৪৭০ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়ার ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ১১ হাজার ৫৯০ জনে। 

বুধবার (৩ জুন) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশের ৫০টি ল্যাবে ১৫ হাজার ১০৩টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা হয়েছে ১২ হাজার ৫১০টি। এ নিয়ে মোট পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ৩ লাখ ৪৫ হাজার ৫৮৩টিতে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ৬৯৫ জন আক্রান্ত হয়েছেন। দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ১৪০ জন। 

ডা. সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৭ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৭৪৬ জনে। মৃত ৩৭ জনের মধ্যে ২৮ জন পুরুষ ও ৯ জন নারী। 

এর মধ্যে ১৯ জন ঢাকা বিভাগে, ১৩ জন চট্টগ্রাম বিভা‌গে, দুজন রংপুর বিভাগে, একজন করে সিলেট ও খুলনা বিভাগে মারা গেছেন বলেও জানান তিনি। 

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়। ১৮ মার্চ প্রথম মৃত্যুর দুঃসংবাদ দেয় আইইডিসিআর। এরপর এপ্রিলের মাঝামাঝি থেকে ব্যাপক হারে আক্রান্ত ও মৃত্যু বাড়তে শুরু করে। 

ট্যাগ: bdnewshour24