banglanewspaper

দেশে করোনা ভাইরাসে স্বাস্থ্যসেবা বিভাগের ভূমিকায় সমালোচিত স্বাস্থ্য মন্ত্রণালের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে দেয়া হয়েছে। তাকে বদলি করে পরিকল্পনা বিভাগের সচিব করা হয়েছে।

ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান (সচিব) মো. আব্দুল মান্নানকে স্বাস্থ্যসেবা বিভাগে নতুন সচিব করে বৃহস্পতিবার (৪ জুন) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

দেশে করোনা ভাইরাস শনাক্ত হয় ৮ মার্চ, সেটি এখন মহামারি আকার ধারণ করেছে। প্রতিদিনই আক্রান্তের রেকর্ড ভেঙে যাচ্ছে। দেশে এমন পরিস্থিতি নিয়ে স্বাস্থ্যসেবা বিভাগের ভূমিকা নিয়ে নানা আলোচনা-সমালোচনা চলছি।

এর সূত্র ধরেই গত কিছু দিন ধরেই স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে আলোচনা চলছিল। এমনকি এই পদে আব্দুল মান্নান আসছেন, সেটাও জানাজানি হয়ে যায়।

সরকারের এই সিদ্ধান্ত জানাজানির পর সামাজিক যোগাযোগের মাধ্যমে আব্দুল মান্নানকে অনেকে অভিনন্দনও জানান। আব্দুল মান্নান চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক ছিলেন। এ ছাড়া তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক শিক্ষা উপদেষ্টা অধ্যাপক আলাউদ্দিন আহমেদের একান্ত সচিবের দায়িত্ব পালন করেছেন। তাঁর বাড়ি কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলায়।

ট্যাগ: bdnewshour24