banglanewspaper

দেশে নভেল করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৮০০ ছাড়িয়েছে। ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ প্রথম এই ভাইরাসে দেশে মৃত্যুর ঘটনা ঘটে। এপ্রিলের মাঝামাঝি থেকে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যু ব্যাপক হারে বাড়তে শুরু করে। দেশে করোনা শনাক্তের প্রায় তিন মাস ছুঁইছুঁই। এরইমধ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৬০ হাজার ৩৯১ জনে দাঁড়িয়েছে। সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৮২৮ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মোট মৃত্যু বেড়ে হয়েছে ৮১১ জন, সবশেষ ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। 

শুক্রবার (৫ জুন) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
 
তিনি জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন। ফলে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন।

এছাড়াও সবশেষ মারা যাওয়া ৩০ জনের মধ্যে ২৩ জন পুরুষ, ৭ জন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, সিলেট বিভাগের তিনজন, রাজশাহী বিভাগের দুজন, বরিশাল বিভাগের একজন এবং রংপুর বিভাগের একজন। তাদের মধ্যে হাসপাতালে ১৭ জন ও ১৩ জনের মৃত্যু হয়েছে।

এদিকে দেশের অর্থনীতি ও জীবনযাত্রার চাকা সচল রাখতে সরকার অঘোষিত লকডাউন ও লাগাতার সাধারণ ছুটি শিথিল করেছে। গত ৩১ মে থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস-আদালত ধীরে ধীরে সচল হয়েছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে বেড়েছে ঢাকামুখি মানুষের চাপ। কিন্তু প্রতিদিনই যখন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছে এই পরিস্থিতি জাতীয় লকডাউন ঘোষণা ও সাধারণ ছুটি বাড়ানোর পক্ষে মত দিচ্ছেন বিশেষজ্ঞরা।

ট্যাগ: bdnewshour24